রাজশাহী হাসপাতালে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড-১৮ জন

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু হয়েছে। যা রামেক হাসপাতালের ইতিহাসে করোনায় এটি সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। শুধু তাই নয়- এই মাসে রাজশাহী বিভাগেও করোনায় মৃত্যুর রেকর্ড করেছে। গেলো মঙ্গলবার (২২ ‍জুন) ৮টা থেকে আজ বুধবার (২৩ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে।

পরিসংখ্যান বলছে- ১৮ জন মৃত্যুর খবর হাসপাতাল ও বিভাগে একদিনে সর্বোচ্চ। করোনা সংক্রমনের পরে এই প্রথম এতো মৃত্যু গুনতে হলো রাজশাহীকে। যা এই চলতি জুন মাসে। এই জুন মাসের প্রথম সপ্তায় সর্বোচ্চ ১৬ জনের মৃত্যুর রেকর্ড ছিলো। সেটি ছাড়িয়ে ১৮ জনের মৃত্যু হলো গেলো ২৪ ঘন্টায়। যা পুরো বিভাগে ১৮ জনের মৃত্যুর একদিনের মাথায় শুধু হাসপাতালেই ১৮ জনের মৃত্যু হলো করোনায়।

জানা গেছে- রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে গেলো ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। বুধবার (২৩ জুন) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৪ জুন ) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ের মধ্যে তারা মারা যান। বুধবার (২৩ জুন) রামেক হাসপাতালে ১৬ জনের মৃত্যু হয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত ১৮ জনের মধ্যে ৮ জন করোনা পজিটিভ ছিলেন। আর ১০ জন ভর্তি ছিলেন করোনার উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১৩ জনই রাজশাহী জেলার। ১ জন চাঁপাইনবাবগঞ্জের, ৪ জন নওগাঁর। এ নিয়ে চলতি মাসের ২৪ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ২৪ জুন সকাল ৮টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২৬৩ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৪ জন। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালে ভর্তি আছেন ৪০৪ জন। রামেক হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা ৩৫৭টি।

স/আ