রাজশাহী রেলগেট থেকে তানোর জিরো পয়েন্ট হয়ে আমনুরা পর্যন্ত বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী রেলগেট থেকে তানোর জিরো পয়েন্ট হয়ে আমনুরা পর্যন্ত সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে।

গতকাল বৃহস্পতিবার তানোর থানা মোড়ের জিরো পয়েন্টে থেকে ৪ জন যাত্রী নিয়ে এক সিএনজি চালক রাজশাহী রেলগেট এর উদ্দেশে যাওয়ার সময়, তানোর সদরের সাবেক যুবদল নেতা ও বর্তমানে নব্য আওয়ামী লীগে যোগদান কারী বিভিন্ন মামলার আসামি বাস মাস্টার শরীফ ওই সিএনজি চালককে মারধর করেন এবং সিএনজি থেকে যাত্রী নামিয়ে নেন।

এ ঘটনার জের ধরে সকল সিএনজিওয়ালা এর প্রতিবাদ করেন। এ সময় বাস মাস্টার শরিফ রায়হান সহ আরো দুই এক জন কথিত ভাড়াটে বাস কর্মচারীরা যাদের বাস মাস্টার নামে বলা হয়।তারা রাজশাহী থেকে তানোর গামী বা আমনুরা থেকে রাজশাহীগামী বাস ও তানোর বাজার জিরো পয়েন্ট সহ গোল্লাপাড়া বাজারে বাস থামিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেন ।

পৌরশহরে আমসো মেডিকেল মোড়ে ডিবি পুলিশ অফিসার পিটানো মামলার একজন প্রধান আসামি বাস মাস্টার আবুল কালাম কে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির দায়ে থানা পুলিশ হেফাজতে নেন।

এ সময় বাস চালকরা প্রতিবন্ধকতা তুলে নিবেন বলে জানালে থানা-পুলিশ কালামকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়।আর এই ঘটনার পর থেকে রাজশাহী তানোর আমনুরা সড়কে আজ শুক্রবার বেলা ২ টা ৩০ মিনিট পর্যন্ত সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে।

অভিযোগ রয়েছে রাজশাহী তানোর আমনুরা রাস্তায় যে সকল বাস-মিনিবাস চলে তার শতকরা 99% ফিটনেস বিহীন।গাড়ির কাগজপত্র নেই ও অদক্ষ চালক দের দিয়ে রাস্তায় এসব বাস চালানো হয় ।আবার বাস বন্ধের সুযোগে একশ্রেণীর অসাধু সিএনজি চালকরা যাত্রীদের কাছ থেকে তিন গুন ভাড়া আদায় করছে বলে অভিযোগ উঠেছে।