বৃহস্পতিবার , ১৮ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী মহিলা কলেজে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫

Paris
আগস্ট ১৮, ২০১৬ ৬:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

বিগত বছরের তুলনায় এ বছরের এইচএসসি পরীক্ষার ফলাফলে অগ্রগতি হয়েছে রাজশাহী সরকারি মহিলা কলেজের। গতবছর মোট জিপিএ -৫ এর সংখ্যা ছিল ৫৫জন, এবার বেড়ে তা ৭৭ জন হয়েছে।গতবছর মোট পাশের হার ছিল ৮৬ দশমিক ৬৫শতাংশ, তা এবছর বেড়ে হয়েছে শতকারা  ৯১ দশমিক ৯৩ শতাংশ।

 

এবছর ২০১৬ সালে এএইচএসসি পরীক্ষা রাজশাহী সরকারি মহিলা কলেজে গত  বছরের তুলনায় পাশের হার ও জিপিএ-৫ এর সংখ্যা উভয়ই অগ্রগতি হয়েছে। এ বছর রাজশাহী সরকারি মহিলা কলেজের পরিক্ষার্থীর সংখ্যা  ছিল ১ হাজার ৩’শ ২৬ জন। পাশ করেছে মোট ১ হাজার ২’শ ১৯ জন। শতকারা  পাশের হার ৯১ দশমিক ৯৩ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৭ জন।

 

এ কলেজ থেকে এ বছর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিল ৫শ ৪৩ জন।  পাশ করেছে ৫’শ ১৭ জন।  জিপিএ-৫ পেয়েছে  ৭১ জন।  পাশের হার ৯৫ দশমিক ২১ শতাংশ।

 

মানবিক বিভাগের শিক্ষার্থী ছিল ৪ শ ৮২ জন। পাশ করেছে  ৪’শ ৩০ জন।  জিপিএ-৫ পেয়েছে ৪  জন। পাশের হার ৮৯ দশমিক ২১ শতাংশ।

 

ব্যাবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী ছিল ৩শ ১১ জন। পাশ করেছে ২’শ ৭২ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন। পাশের হার ৮৭ দশমিক ৪৬ শতাংশ।

 

রাজশাহী সরকারি সিটি কলেজের  সহকারি অধ্যক্ষ প্রফেসর সাবরীনা শাহানাজ চৌধুরি  বলেন , এবার পাশের হার ও জিপিএ-৫ হার বেড়েছে। আমরা অনেক খুশী। আর অবশ্যই চেষ্টা থাকবে যে আগামী পাশের হার শতভাগে নিয়ে আসা। আর সেই সাথে জিপিএ-৫ এর হার কিভাবে বৃদ্ধি করা যায়, সেই বিষয়ে শিক্ষকদের সাথে আলাপ করা হবে।

স/মি

সর্বশেষ - রাজশাহীর খবর