রাজশাহী মহানগর যুবদলের শোক র‌্যালি

নিজস্ব প্রতিবেদক:

যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে রাজশাহী মহানগরের উদ্যোগে শোক র‌্যালি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ সেপ্টেম্বর) রাজশাহী সরকারি মহিলা কলেজের সামনে থেকে নেতাকর্মীরা শোক র‌্যালিটি বের করেন। র‌্যালিটি সাহেব বাজারসহ নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজশাহীর ঐতিহ্যবাহী ভুবন মোহন পার্কে  প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। এই শোকর‌্যালিটি এক পর্যায়ে বিক্ষোভ মিছিলের পরিণত হয়।

শোকর‌্যালিতে নেতৃত্ব দেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ১নং সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন। রালির আগের সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন। বক্তব্য রাখেন রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি।

রাজশাহী মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শরিফুল ইসলাম জনির সঞ্চালনায় র‌্যালি ও সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের রাজশাহী বিভাগীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সাবেক সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর যুবদলের সাবেক আহ্বায়ক আব্দুল কাদের বকুল, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান স্বজন, যুগ্ম-আহ্বায়ক রবিউল ইসলাম কুসুম, সাদ্দাম হোসেন রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর যুবদলের যুগ্ম-আহ্বায়ক রুহুল আমিন বাবলু, নাসিম খান, আতাউর রহমান বাধন, ফাইজুল ইসলাম ফাহি, কামরুজ্জামান মিলন, রফিকুল ইসলাম টফি, সালমগীর হোসেন, সোহেল রানা, আল মামুন বাবু, জামিলুর রহমান জামিল, মাইনুল ইসলাম মিন্টু, ঈসমাইল হোসন রাহি, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক সুলতান উদ্দিন রাহি, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকিসহ রাজশাহী জেলা যুবদলের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সরকারের আর কোন প্রকার অন্যায়, অত্যাচার, জুমুল, হত্যা ও নির্যাতন সহ্য করা হবে না। শুধু যুবদল নয় জাতীয়তাবাদী দলের যে কোন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের উপর হামলা হলে এর পাল্টা জবাব দেয়া হবে। সরকারের নির্দেশে পুলিশ একের পর এক হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে। এই ফ্যাসিস্ট সরকার জাতীয় সংসদকে নিজের ঘর বানিয়ে যা ইচ্ছা তাই আইন পাশ করে নিচ্ছে। কিন্তু সরকারের এই অন্যায় আর মেনে নেয়া হবেনা এবং যতগুলো হত্যা ও গুম হয়েছে সবগুলো বিচার করা হবে বলে উল্লেখ করেন তিনি। দেশে বিএনপি’র গণজোয়ার বইছে।

তিনি আরও বলেন, সরকার বিএনপি’র এই জোয়ার দেখে ভীত হয়ে আগামীতে ক্ষমতায় টিকে থাকতে আজ্ঞাবহ নির্বাচন কমিশন করেছে। আবার ভোট চুরি করার জন্য নতুন করে ভোটিং মেশিন ক্রয় করার পাঁয়তারা করছে। কিন্তু এই সকল ষড়যন্ত্র আর মেনে নেবেনা বিএনপি ও দেশের জনগণ। তুঠানের ন্যায় আন্দোলন গড়ে তুলে এই সরকারের পতন ঘটিয়ে নির্বাচন কমিশনকে অপসারন করে নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন করে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করা হবে বলে উল্লেখ করেন তিনি। পরে নিহত সকলের রুহের মাগফিরাত ও বেগম জিয়ার সুস্থ্যতা কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

জি/আর