রাজশাহী বোর্ডে এসএসসির ফল অনলাইন, এসএমএস ছাড়াও ১ জুন স্কুলে

নিজস্ব প্রতিবেদক


আজ রোববার রাজশাহী মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ফল নিতে এবছর শিক্ষার্থীদের যেতে হবে না শিক্ষাপ্রতিষ্ঠানে। ফলাফল অনলাইনে প্রকাশ করা হবে। প্রি-রেজিস্ট্রেশন, এসএমএস ছাড়া ১ জুন নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে যানা যাবে এসএসসির ফলাফল।


রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল নিতে কোন অবস্থাতে শিক্ষাপ্রতিষ্ঠানে আসা যাবে না। শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠা ফলাফল নিতে আসলে গণজামায়েত হবে। তাই করোনাভাইরাসের সংক্রমন রোধে এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে প্রকাশ করেছে শিক্ষাবোর্ড।


আরও পড়ুন: এসএসসির ফল প্রকাশ আজ

আরও পড়ুন: যেভাবে জানা যাবে এসএসসি ও সমমান পরীক্ষার ফল


রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আশরাফুল হক জানান, ১১ টার পরে এসএসসির ফলাফর প্রকাশ করা হবে। এছাড়া ১০ টার সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলবেন, শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন। পরে বেলা ১২ টায় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন।

তিনি বলেন, ফলাফল সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শিক্ষার্থীরা ফলাফল অনলাইনে প্রি-রেজিস্ট্রেশন অথবা এসএমএস এর মাধ্যমে জানতে পারবে। শিক্ষার্থীর ১ জুন অর্থাৎ ফলাফল প্রকাশের (৩১ মে) পরের দিন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে জানতে পারবে।

প্রসঙ্গত, চলতি বছরের ৩ ফেব্রুয়ারি শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। বোর্ডে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ছাত্র ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। আর ছাত্রী ৯৬ হাজার ৬৬৩ জন। বিভাগের আট জেলায় এবার ২৬০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

স/আ