রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন রেস্তোরাঁ গুড়িয়ে দিলো দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক:

রাতের আধারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন দুইটি রেস্তোরাঁর দেয়াল-পিলার গুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। বুধবার (১৮ জানুয়ারি) দিবাগত রাতে ক্যাম্পাসের শেখ রাসেল মাঠ ও টুকিটাকি চত্বরে নির্মাণাধীন রেস্তোরাঁয় এই ভাঙচুর চালানো হয়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে ভ্রাম্যমাণ দোকানপাট তুলে দিয়ে বিভিন্ন স্থানে নতুন করে দোকানপাট নির্মাণ করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর মধ্যে শেখ রাসেল মাঠ ও টুকিটাকি চত্বরের রেস্তোরাঁ দুটির কাজ পায় ‘মেসার্স শিথিল কনস্ট্রাকশন’। এ ঘটনায় বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) প্রতিষ্ঠানটির পক্ষে ঠিকাদার রাশিদুল রহমান লুলু প্রধান প্রকৌশলী বরাবর ক্ষতিপূরণ ও ব্যবস্থা গ্রহণের দাবিতে লিখিত অভিযোগ দিয়েছেন। রাশিদুল রহমান বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী কাজলার বাসিন্দা।

এ ঘটনায় ঠিকাদার রাশিদুল বলেন, ক্যাম্পাসে অনেকগুলো দোকান নির্মাণ করা হচ্ছে কিন্তু সেসব ঠিকাদারের দোকানে কোন হামলা চালানো হয়নি। কিন্তু আমার দোকানে হামলা চালানো হয়েছে। এটা কোনো চক্রান্ত আমার বিরুদ্ধে। কেউতো বিশ্ববিদ্যালয়ের বাইরে থেকে এমন সাহস দেখাবে না। আমি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে সিসিটিভি ফুটেজ দেখে এ ঘটনায় জড়িতদের শাস্তি ও যথাযথ ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেন, ‘আমি এই সংক্রান্ত একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি। তদন্ত করে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’

জানতে চাইলে দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামানিক বলেন, অতিদ্রুত এই ঘটনায় তদন্ত করা হবে।পরে তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেবো।

জি/আর