সোমবার , ৫ আগস্ট ২০১৯ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী বিভাগজুড়ে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব

Paris
আগস্ট ৫, ২০১৯ ৬:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ঢাকার ডেঙ্গু সারাদেশে ছড়িয়ে পড়েছে ব্যাপক হারে। এখন দেশের প্রতিটি বিভাগেই ডেঙ্গু মারাত্মক আকার ধারণ করেছে। রাজশাহী বিভাগজুড়েও ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তবে রাজশাহী বিভাগের আক্রান্ত রোগীদের দু’একজন ছাড়া সবাই ঢাকা থেকে এটা বহন করে নিয়ে এসেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী বিভাগের সব হাসপাতাল ও ক্লিনিকে এপর্যন্ত ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ৭৭৬ জন। এরমধ্যে গেলো ২৪ ঘন্টায় বিভিন্ন হাসপাতালে ১২০ জন রোগী ভর্তি হয়েছে। অন্যদিকে, গেলো ২৪ ঘন্টায় সুস্থ হয়ে ফিরেছেন ১১১ জন। এই মুহুর্তে ভর্তি আছেন ৪২৩ জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, শুধুমাত্র রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঘন্টায় একজনের বেশি রোগি ভর্তি হয়েছেন। হাসপাতালটিতে গত ২৪ ঘন্টায় ২৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আজ সোমবার সকালে রামেক হাসপাতালটির উপপরিচালক সাইফুল ইসলাম ফেরদৌস বিষয়টি জানিয়েছেন।

রামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, রবিবার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৫ রোগি ভর্তি হয়েছেন এখানে। এখান থেকে চিকিৎসা নিয়ে ফিরে গেছেন ১৫ জন।

হাসপাতালটিতে ভর্তি রয়েছেন, ৮২ জন ডেঙ্গু রোগী। সবমিলে, এ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ফিরে গেছেন ৯১ জন। আর মোট ভর্তি হয়েছেন ১৭৩ জন ডেঙ্গু রোগী।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর