মঙ্গলবার , ১ আগস্ট ২০১৭ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী পলিটেকনিক ইউন্সিটিউটে ছাত্রলীগের তাণ্ডব

Paris
আগস্ট ১, ২০১৭ ২:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটে ব্যাপক তাণ্ডব চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার সকাল ১১টার দিকে তারা শিক্ষা প্রতিষ্ঠানটির অডিটোরিয়ামে ঢুকে ব্যাপক ভাঙচুর চালায়। এসময় আতঙ্ক দেখা দেয় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের মাঝে।

পলিটেকনিক ইন্সটিটিউটের প্রথম পর্বের শিক্ষার্থীদের পরিচিতি অনুষ্ঠান শেষে ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রিমেল (রিগেন) ও রাশেদ রহমানের নেতৃত্বে এ তাণ্ডব চালানো হয় বলে অভিযোগ উঠেছে। পরে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা সিল্কসিটিনিউজকে জানায়, সকাল সাড়ে নয়টার দিকে রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটে ডিপ্লোমা প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরিচিতি সভা শুরু হয়। এরপর সকাল সাড়ে ১০টার দিকে পলিটেকনিক ইন্সটিটিউটের শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রিমেল (রিগেন) ও রাশেদ রহমানের অডিটোরিয়ামে গিয়ে প্রবেশ করেন।

তারা অনুষ্ঠান চলা অবস্থায় শিক্ষকদের কাছে জানতে চান, কেন তাদের ছাড়াই এ অনুষ্ঠান করা হলো। তারা অনুষ্ঠান শুরু করতে দেরি করতে বলার পরেও কেন অনুষ্ঠান আগে-ভাগেই শুরু করা হয়েছে-সেটিও জানতে চান।

  • এ সময় শিক্ষকরা ছাত্রলীগের নেতাদের জানান, অনুষ্ঠান সময়মতোই শুরু হয়েছে। গরমের কারণে সেটি শেষ হতেও চলেছে। তারপরেও ছাত্রলীগের নেতারা বক্তব্য দিতে চাইলে তারা দিতে পারেন বলেও জানানো হয়। কিন্তু তাতে ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগের ওই দুই নেতা অডিটোরিয়াম থেকে বাইরে চলে আসেন।

প্রত্যক্ষদর্শী এবং কলেজের শিক্ষকরা অভিযোগ করে জানান, ছাত্রলীগ নেতা রিগেন ও রাশেদ অডিটোরিয়াম থেকে বের হওয়ার পরপরই মিছিল শুরু করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এরই মধ্যে অনুষ্ঠান শেষ করে শিক্ষক-শিক্ষার্থীরা অডিটোরিয়াম থেকে বের হয়ে যান।

  • প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, মিছিল শুরু হওয়ার পর পরই সকাল ১১টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা অডিটোরিয়ামের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। এরপর তারা অডিটোরিয়ামের অনুষ্ঠানস্থলের মঞ্চ, চেয়ার-টেবিল এবং বাতাস করার জন্য রাখা ফ্যান ভাংচুর করে। সবমিলিয়ে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদ রহমান সিল্কসিটি নিউজকে বলেন, ওই অনুষ্ঠানে আমাদের কোনো বক্তব্য দিতে দেওয়া হয়নি। আবার আগস্ট মাস শোকের মাস হলেও নিরবতা পালন করা হয়নি। সেইসঙ্গে এখানে কোনো রাজনীতি করা যাবে না বলে অধ্যক্ষ ঘোষণা দেন। এসব কারণে ক্ষুব্ধ হয়ে কিছু কর্মীরা অডিটোরিয়ামে প্রবেশ করে কয়েকটি চেয়ার ভাঙচুর করেছে।

ইন্সটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দিন বলেন, কলেজ ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নেতৃত্বেই এ হামলা চালানো হয়। এ ঘটনার ব্যবস্থা নিতে আমরা কার্যকর পদক্ষেপ নিব।

 

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর