রাজশাহী নগরীতে আরো ২জনের নমুনায় মিললো করোনা

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে আরো ৩ জন করোনা আক্রান্ত রোগী শানাক্ত হয়েছে। শুক্রবার রামেক হাসপাতালের ল্যাবে তাদের নুমায় করোনা ধরা পড়ে। এনিয়ে রাজশাহী জেলায় করোনা শনাক্ত মোট রোগীর সংখ্যা দাড়ালো ৭৫ জন।

আক্রান্তদের মধ্যে মুকলেসুর রহমান (৪৫) পাবনার ইসলামী ব্যাংক শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার। তার বাড়ি নগরীর বনলতা আবাসিক এলাকায়। ৫৮ বছর বয়স্ক হাফিজুল হকের বাড়ি নগরীর রানিনগর হাদিরমোড় এলাকায়। তিনি ঢাকার একটি ক্লিনিকে কাজ করতেন।

আর রাজমিন্ত্রীর কাজ করা ২৩ বছর বয়স্ক শাহিন আলমের বাড়ি তানোর উপজেলা কোয়েলহাট এলাকায়। তিনি গত ১৭ মে টেকনাফ থেকে রাজশাহীতে ফেরেন। টেকনাফ থেকে তার সাথে রাজশাহীতে ফেরা অপর এক সহকর্মী করোনা আক্রান্ত ছিলেন বলে জানিয়েছেন শাহিন।


আরও পড়ুন

প্রিয় মহানগরীটি এখন রাজশাহীর ‘হটস্পট’

রামেক’র ল্যাবে একদিনেই ২২ জনের নমুনায় ধরা পড়লো করোনা

করোনা: রাজশাহী বিভাগে আরো ৭২ জনসহ মোট শনাক্ত ১,২০৪


হাদিরমোড় এলাকার করোনা আক্রান্ত হাফিজুল হক দীর্ঘ দিন ঢাকার একটি ক্লিনিকে কর্মরত ছিলেন। তিনি মার্চ মাসে রাজশাহীতে ফেরেন। এর পর তার স্ত্রীর জ্বর দেখা দেয়। স্ত্রী সুস্থ হলে তিনিও জ্বর অনুভব করেন। সন্দেহ হলে তিনি ৪ জুন (বৃহস্পতিবার) নমুনা পরীক্ষার জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের সরণাপন্ন হন। স্বাস্থ্যকর্মীরা তার নমুনা সংগ্রহ করে রামেক হাসপাতালের করোনা পরীক্ষা ল্যাবে প্রেরণ করে ও শুক্রবার তার নমুনায় করোনা ধরা পড়ে।

ইসলামী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মুকলেসুর রহমান জানান, তিনি পাবনা শাখায় কর্মরত ছিলেন। সেখানে জ্বর অনুভব করলে তাকে ছুটি দেয়া হয়। তিনি বাড়িতে এসে পরিবারের সাথে না মিশে পাশের ফাকা ফ্লাটে আলাদা ভাবে থাকতে শুরু করেন ও নমুনা পরীক্ষার জন্য রামেক হাসপাতালের সাথে যোগাযোগ করেন।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে জানান, শক্রবার রামেক হাসপাতালের ল্যাবে এক সিফটে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৩ জনের নমুনায় করোনা ধরা পড়ে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজের করোনা পরীক্ষা ল্যাবে দুই সিফটে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। যেখানে ২২ জনের নমুনায় করানা ধরা পড়ে। সংখ্যার দিক থেকে যা এই ল্যাব দুইতে এক দিনে শনাক্ত হওয়া সর্বোচ্চ করোনা আক্রান্ত রোগী।

স/রা