মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী কলেজের সেই অধ্যক্ষের পদত্যাগ

Paris
সেপ্টেম্বর ১৭, ২০২৪ ৮:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ যোগদানের কিছুক্ষণ পরেই পদত্যাগ করেছেন অধ্যাপক ড. মো. আনারুল হক। গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে কলেজে গিয়ে তিনি দায়িত্ব গ্রহণের আড়াই ঘণ্টার মাথায় পদত্যাগ করতে বাধ্য হোন। এর আগে গত ৯ সেপ্টেম্বর তাঁকে দেশসেরা রাজশাহীর ঐতিহ্যবাহী কলেজে অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়। দুর্নীতিবাজ বলে পরিচিত এই অধ্যক্ষকে পদায়নেন পরের দিন থেকেই বৈষমবিরোধী শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। তাদের ধারাবাহিক আন্দোলনের মুখে গতকাল কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করলেও অধ্যাপক ড. মো. আনারুল হক ও ত্যাগ করতে বাধ্য হোন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাদা কাগজে পদত্যাগপত্রে ড. মো. আনারুল হক প্রামাণিক লিখেছেন, ‘শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করলাম। বিষয়টি সদয় বিবেচনার জন্য পাঠানো হলো।’

জানা যায়, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ১২ আগস্ট পদত্যাগ করেন রাজশাহী কলেজের তৎকালীন অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক। এরপর গত ৯ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রফেসর আনারুল হককে রাজশাহী কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি রাজশাহী নগরের শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন।

এর আগে তিনি রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও সচিবের দায়িত্ব পালন করেন। সেখানেই তিনি দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে দুদক মামলা দায়ের করে। তবে আত্মসাৎকৃত টাকা ফেরত দিয়ে তিনি সেই মামলা থেকে রেহাই পান।

 

সর্বশেষ - রাজশাহীর খবর