রাজশাহীতে ভারতীয় সহকারী হাই-কমিশনারসহ ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই-কমিশনার সঞ্জীব কুমার ভাট্টিসহ তার অফিসের ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার (২৮ জানুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষায় তাদের ফলাফল পজিটিভ আসে।

ভারতীয় সহকারী হাই-কমিশন অফিসের আক্রান্ত অন্য কর্মকর্তা-কর্মচারিরা হলেন- রাজেন্দার সিং, ভিরেন্দর সিং, গৌরব কুমার, ব্রিতাদিও প্রসাদ, সুভ্র কুমার রায়, ভিশাল, মুনমুন পান্ডে, গৌতম কেশব, সুব্রত কান্তি, ইন্দ্রজিৎ যাদাব, লিটন চক্রবর্তী, অর্চনা কুমারী, হিনা চন্দ্র, জিতু আগারওয়াল, ভাস্কর শর্মা, দীপ্ত কুমার, সাৎবির, জে. সতীশ, সুদ্বীপ চক্রবর্তী, রাজ কুমার, অংকিত আগারওয়াল।

এদিকে একাধিক সূত্র দাবি করেছে, রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই-কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি করোনার উপসর্গ নিয়ে গত বুধবার (২৬ জানুয়ারি) ভারতীয় সহকারী হাই কমিশনে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান করেন। করোনা উপসর্গ নিয়ে এই অনুষ্ঠানে প্রেসিডেন্টের ভাষণ পড়ার সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। তৎক্ষনাৎ তাকে বারিন্দ মেডিকেল কলেজে নিয়ে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এছাড়া করোনা পজেটিভ অবস্থায় তিনি নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরীকে এ্যাম্বুলেন্স হস্তান্তর করার অনুষ্ঠানে যাওয়ার জন্য কর্মসূচি নেন তিনি। তবে সেটি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে দায়িত্বশীল সূত্র।

অপরদিকে শুক্রবার রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবে ৪১৭ জনের পরীক্ষা করে ৩৩৫ জনের করোনা পজেটিভ আসে। এর মধ্যে রাজশাহীর ৩৬৭ জনের মধ্যে ২৮৭ জনের রিপোর্ট পজিটিভ আসে। রাজশাহীতে সেই হিসেবে আক্রান্তের হার ৭৮ দশমিক ৬৬ ভাগ।

অপরদিকে শনিবার (২৯ জানুয়ারি) থেকে রাত ৮টার পর দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা যাবে না। আগামীকাল প্রজ্ঞাপন আকারে নোটিশ জারি করা হবে বলে জানিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল। কাল থেকেই তা কার্যকর হবে বলেও জানান তিনি।

এএইচ/এস