রাজশাহীর হড়গ্রামে ফাঁকা জায়গায় কাঁচাবাজার নির্মাণের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে অসংখ্য পরিবারকে বসতভিটা খেকে উচ্ছেদ করে হড়গ্রাম কাঁচাবাজার নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বসতভিটা উচ্ছেদ না করে ফাঁকা জায়গায় কাঁচাবাজার নির্মাণের দাবি জানান। এছাড়া এমন সিদ্ধান্ত প্রত্যাহার না করলে নগর ভবন ঘেরাও করাসহ দুর্বার আন্দোলনেরও হুঁশিয়ারী দিয়েছেন এলাকাবাসী।

রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহঃ সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে এ মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান, সেক্টরস কমান্ডার ফোরাম রাজশাহী মহানগর সভাপতি ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টুসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী নগরীতে উন্নয়নের নামে ভাংচুর চালিয়ে জনগণকে পথে বসানো হচ্ছে। নগরীজুড়ে ভাংচুর করার ফলে হাজার হাজার মানুষ পথে বসেছেন। হড়গ্রামেও ঘনবসতিপূর্ণ বসতভিটা থেকে সাধারণ মানুষদের উচ্ছেদ করে সেখান কাঁচাবাজার নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা আত্মঘাতি সিদ্ধান্ত। এমন সিদ্ধান্ত থেকে সরে না আসলে নগর ভবন ঘেরাও করাসহ দুর্বার গণআন্দোলনের ঘোষনা দিয়েছেন তারা।

মানববন্ধনে হুমকির মুখে পড়া হড়গ্রাম এলাকার প্রায় পাঁচ শতাধিক মানুষ অংশ নেন।

স/জে