রাজশাহীর ব্যান্ড মিশ্র অ্যালবাম ‘অবশেষে’ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে প্রবীণ ও নবীন ১২টি ব্যান্ডের অংশ গ্রহনে জেনেসিস মিউজিক হোম অ্যান্ড স্টুডিও এর প্রযোজনায় ‘অবশেষে’ শীর্ষক একটি  মিশ্র ব্যান্ড অ্যালবাম প্রকাশিত হয়েছে।  শুক্রবার শহীদ এ এইচ এম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী ব্যান্ড সঙ্গীতানুষ্ঠানের মাধ্যমে অ্যালবামটি প্রকাশিত হয়।

অনুষ্ঠানে অ্যালবামটির মোড়ক উন্মোচনসহ ব্যান্ডদলগুলোর গান পরিবেশিত হয়। এছাড়াও অনুষ্ঠানে অনুষ্ঠানের পৃষ্ঠপোষক এবং আরও অনকে ব্যান্ড সঙ্গীতানুরাগী উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, বিগত কয়েক দশকে বাংলাদেশের ব্যান্ডসঙ্গীত অনেক উন্নতি সাধন করছে, কিন্তু সেদিক থেকে নানা জটিলতা, সপন্সর অভাব এবং সঠিক পৃষ্ঠপোষকতার অভাবে রাজশাহীর ব্যান্ডসঙ্গীত অনেক পিছিয়ে আছে। তবে বর্তমান সময়ে এই সমস্যাগুলো কাটানোর জন্য এই অ্যালবামটি সহায়ক হবে বলে আশা করা যাচ্ছে। রাজশাহীর সকল প্রতিষ্ঠিত ও উদীয়মান ব্যান্ডদল এবং সঙ্গীতানুরাগীদরে জন্য এটি অনেক বড় একটি মিলনমঞ্চ। এছাড়াও নিজেদের প্রমান করার জন্য নবীনদের ছিল সকল সুযোগ সুবিধা।

অ্যালবামটিতে অংশ গ্রহন করছে- স্যালভেশন, বিবর্তন, প্রিজম, সায়ানাইড, ফেরাল থ্রোন, রিভারসন, ঋ, সোডেন এনওয়াইএক্স, হারমোনিক ব্ল্যাক, এনহারমোনিক, এবং রিভাইভাল ব্যান্ডদলসহ মোট ১২টি ব্যান্ড দল।

 

স/রি