রাজশাহীর বাড়িতে বাড়িতে ঈদ জামাত শেষে চলছে আনন্দ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে বাড়িতে বাড়িতে আদায় হলো ঈদুল ফিতরের ঈদ জামাত। আজ সোমবার সকালে ঈদের দিন এ জামাত আদায় করা হয়। দেশজুড়ে করোনাভাইরাস আতঙ্কে ঈদের জামাত ঈদগাহে না পড়ার আহ্বান জানানো হয়। মাসজিদে না গিয়ে প্রয়োজনে বাড়িতেও নামাজ আদায় করার আহ্বান জানানো হয়। এরই ফলে আজ সকালে রাজশাহী নগরী বাড়িতে বাড়িতেও নামাজ আদায় করা হয়।

এদিকে এবার করোনা আতঙ্কে নামাজ আদায় শেষে বাড়িতেই মানুষ ঈদ আনন্দে মেতে উঠেছেন। দুর্যোগময় করোনা আতঙ্কে বাড়ি থেকে একেবারে প্রয়োজন ছাড়া বের না হওয়ার নির্দেশনা রয়েছে প্রশাসন থেকে। আবার আতঙ্কেও মানুষ বাড়ি থেকে বের হচ্ছেন না। ফলে ঈদ জামাত বাড়িতে আদায়ের পাশাপাশি ঈদ আনন্দ ভাগাভাগি করতেও দেখা যায় বাড়িতে বাড়িতে।

এদিকে বাড়িতে ঈদ জামায়াত আদায় করা প্রসঙ্গে মুসল্লি তৌরিদ আল মাসুদ রনি বলেন, করোনাভাইরাস আতঙ্কে বাড়ির ছাদেই ঈদের নামাজ আদায় করেছি পরিবারের সকল সদস্যদের নিয়ে। আল্লাহর কাছে এই করোনাভাইরাস থেকে গোটা বিশ্বকে মুক্তি দানের আহ্বানও জানিয়েছি। আল্লাহ যেন আমাদের এই ফরিয়াদ কবুল করেন।

আরেক মুসল্লি শফিকুল ইসলাম বলেন, ‌মহান রাব্বুল আলা আমিনের কাছে বাড়ির ছাদে ঈদের নামাজ শেষে ক্ষমা চেয়েছি। পাশাপাশি করোনা থেকে মুক্তি পেতে তার কাছে ফরিয়াদ জানিয়েছে। আল্লাহ যেন আমাদের দোয়া কবুল করে গোটা বিশ্বকে এই দুর্যোগময় পরিস্থিতি থেকে মুক্ত করেন।

স/আর

আরও পড়ুন:

রাজশাহীতে মসজিদে ঈদ জামাত, ফাঁকা পড়েছিল ঐতিহ্যবাহী শাহ মখদুম ঈদগাহ