রাজশাহীর কেশরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থীর আত্মপ্রকাশ


মোহনপুর প্রতিনিধিঃ
রাজশাহীর কেশরহাট পৌরসভার আগামী নির্বাচনে বর্তমান প্যানেল মেয়র-১ রুস্তম আলী প্রামাণিক মেয়র পদপ্রার্থী হিসেবে আত্মপ্রকাশ করেছেন। বৃহস্পতিবার বিকেল ৪ টায় কে.এস.এন কফি হাউজে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে আগামী পৌরসভা নির্বাচনে তিনি নিজেকে মেয়র পদপ্রার্থী হিসেবে ঘোষণা দেন।

এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন আমি সমাজ প্রধান হিসেবে সামাজিক দায়িত্ব পালনের মাধ্যমে রাজনীতিতে জড়িয়ে পড়ি। সুদীর্ঘ প্রায় ৪০ বছর ধরে বাংলাদেশ আওয়ামীলীগের ইউনিয়ন,পৌরসভা ও উপজেলা পর্যায়ে নেতৃত্ব দিতে গিয়ে গ্রামগঞ্জ, মাঠে, ময়দানে মানুষের পাশে থাকতে পরিচিতি অর্জিত হয়েছে।

এজন্য মানুষ বার বার  মসজিদ,মাদ্রাসা, স্কুল কলেজসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক পদে দায়িত্ব দিয়েছেন। নিষ্ঠার সাথে সুষ্ঠভাবে দায়িত্ব পালন করতে পেরেছি বলে কেশরহাট পৌর এলাকার জনসাধারণ আমাকে মেয়র হিসেবে দায়িত্ব অর্পণের জন্য  আগ্রহী হয়ে উঠেছেন। এজন্য জনসাধারণের ভালবাসাকে মুল্যায়ন করার জন্য আমি মেয়র পদে নির্বাচনের জন্য সকল প্রস্ততি সম্পন্ন করেছি।

আমি ১৯৯০ সালে তৎকালিন ৩ নং রায়ঘাটী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। ১৯৯১ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত জাতীয় নির্বাচনের সময় ইউনিয়ন ও পৌরসভা এলাকায় নির্বাচন পরিচালনা কমিটির আহবায়কের দায়িত্ব পালন করে আসছি। ১৯৯৬ সালে কাউন্সিল ভোটের মাধ্যমে পুনরাই রায়ঘাটী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়।

১৬ বছর যাবত মোহনপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছি। প্রায় এক যুগ ধরে নিষ্ঠার সঙ্গে কেশরহাট পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর এবং পৌর বিচার বিভাগের সভাপতির দায়িত্ব পালন করে আসছি। ইতোপূর্বে উপজেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির শ্রেষ্ঠ সভাপতির সুনাম অর্জন করেছি।
অন্যদিকে তার উন্নয়নমুলক কর্মকাণ্ড ও জনপ্রিয়তা সম্পর্কে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে রুস্তম আলী প্রামাণিক বলেন, আমি কম বয়সেই সমাজ প্রধানের দায়িত্ব পালন করেছি। ১৯৮৩ সালে রাজনৈতিক যাত্রা শুরু করেই নৌকা মার্কা প্রতিকের প্রার্থী মরহুম সরদার আমজাদের ভোট করেছি। রাজশাহী অঞ্চলের সুনামধন্য সামাজিক সংগঠন কেশরহাট প্রগতি সংঘের নির্বাচনে দফতর সম্পাদক নির্বাচিত হয়ে বিনামুল্যে চক্ষু ক্যাম্প পরিচালনা করেছি।

আগামি পৌরসভা নির্বাচনে আমি বিজয়ী হলে “পৌর এলাকায় বিশুদ্ধ পানির ব্যবস্থা  জরাজীর্ণ রাস্তাঘাট পাকাকরণ, জলাবদ্ধতা ও বসত বাড়ির পানি নিষ্কাসনের স্থায়ী ব্যবস্থা করবো সংসদ সদস্য আয়েন উদ্দিনের সহয়োগিতায় সমস্ত পৌর এলাকা আলোকিতকরণ, পৌরসভায় নাগরিক সেবা পেতে মানুষের চলমান হয়রানী রোধসহ রাজশাহীর ঐতিহ্যবাহী ব্যবসাকেন্দ্র কেশরহাটে আধুনিক মার্কেট নির্মাণসহ ব্যবসায়িদের সকলপ্রকার সুবিধা নিশ্চিত করা হবে।
রোজগারের উৎস সম্পর্কে অপর একজন সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি আরো বলেন, আমি ১৯৯০ সাল থেকে এখন পর্যন্ত যৌথ ও বানিজ্যিকভাবে মাছচাষ করে আসছি। উপজেলা মৎস বিভাগ হতে শ্রেষ্ঠ মৎসচাষি হিসেবে পুরুস্কৃত হয়েছি।

শেষে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা জানানোর মাধ্যমে বলেন আমি কারো সমালোচনায় বিশ্বাসি নয়, আমি মানুষ ও দেশের উন্নয়নে বিশ্বাসি।
এসময় উপস্থিত ছিলেন কেশরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি শাহেদুজ্জামান মুক্তা,উপজেলা আওয়ামী লীগের সদস্য উপাধ্যক্ষ আনোয়ারুল হক হেনা, ব্যবসায়ী কোবাদ আলী, বেলাল সোনার সহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সেক্রেটারি ও ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রমুখ।

স/আ.মি