রাজশাহীতে স্ত্রী হত্যা মামলায় সাবেক অতিরিক্ত পুলিশ কমিশনার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

স্ত্রী হত্যা মামলায় রাজশাহী মহানগরের সাবেক অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ নুরুল ইসলামকে (৬৩) গ্রেফতার করেছে চন্দ্রিমা থানা পুলিশ। গতকাল বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪টার সময় পদ্মা আবাসিক এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ রফিকুল আলম।

তিনি জানা্ন, গত ১০ সেপ্টেম্বর রাতে নুরুল ইসলামের ছেলে নাফিজ ইসলাম তার বাবার বিরুদ্ধে মাকে হত্যার অভিযোগে মামলা দয়ের করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

রফিকুল আলম বলেন, গত ৩০ মে বিকেলে সাবেক এই পুলিশ কর্মকর্তার পদ্মা আবাসিক এলাকার বাসা থেকে তাঁর স্ত্রী নাজমা ইসলামের (৫৭) ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিজ বাড়ি থেকে নুরুল ইসলামের স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় তাঁর স্বামীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে মামলা করেছেন তাঁদেরই ছেলে নাফিজ ইসলাম।

মামলার বাদী নাফিজ ইসলাম বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র। গত ৫ সেপ্টেম্বর ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন নাফিজ। তাতে তিনি অভিযোগ তুলেন ঘটনায় শুরু থেকেই পুলিশ মামলা না নিয়ে তাকে ঘোরাচ্ছিলেন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

এ ঘটনার তিন মাসের বেশি সময় পর এই দম্পতির ছেলে নাফিজ ফেসবুকে মায়ের হাতে লেখা সুইসাইড নোট ও ময়নাতদন্ত প্রতিবেদনের ছবিসহ ফেসবুকে স্ট্যাটাস দেন।

নাফিজ ইসলাম বলেন, তাঁর বাবার অন্য নারীর সঙ্গে সম্পর্ক এবং শারীরিক-মানসিক নির্যাতনের কারণে মা আত্মহত্যা করেছেন। আমার মায়ের সঙ্গে তো অপরাধ করা হয়েছে। সেটা আমি কীভাবে চেপে থাকব। আমি একটি অপরাধের বিরুদ্ধে মামলা করেছি। এ অপরাধের শাস্তি হওয়া দরকার।

স/আর