রাজশাহীতে সার্জেন্টকে পিটিয়ে হাত ভেঙে দিলেন দুই যুবক, একজন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে মহানগরীতে মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চাওয়া নিয়ে কথা–কাটাকাটি থেকে ট্রাফিক পুলিশের এক সার্জেন্টকে পিটিয়ে হাত ভেঙে দিয়েছেন দুইজন যুবক। তাদের মধ্যে একজন যুবকের পরিচয় শনাক্ত করেছে পুলিশ।

অভিযুক্ত যুবকের নাম বেলাল। ওই যুবক নগরীর রাজপাড়া থানার লক্ষীপুর ভাটাপাড়া এলাকার শামসুল হকের ছেলে। তিনি ঘটনাস্থলের সামনের চায়ের দোকানেই আড্ডা দেন।  তাকে ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

এর আগে, আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে নগরীর রাজপাড়া থানার বহরমপুর এলাকার ঘোড়া চত্বরে (সিটি বাইপাস মোড়) চেকপোস্টে ট্রাফিক পুলিশের সার্জেন্টকে পিটিয়ে জখম করা হয়। তাকে আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৪ নং ওয়ার্ডে ভর্তি করা হয়।

ঘটনার পর মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে তিনি আহত সার্জেন্টকে দেখতে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে যান রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক।

এ সময় তিনি আহতের শারীরিক অবস্থা সম্পর্কে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন এবং তার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নেন। প্রয়োজনীয় সব চিকিৎসার জন্য ঊর্ধ্বতন পুলিশ কমকর্তাদের নির্দেশ দেন। এছাড়া দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের শনাক্ত ও গ্রেফতারের জন্য নির্দেশ দেন।

এদিকে, পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, চেকপোস্ট বসিয়ে যানবাহনের কাগজ পরীক্ষা করছিলেন সার্জেন্ট বিপুল ভট্টাচার্য (৩২)। এ সময় তিনি দুই যুবককে থামিয়ে তাদের মোটরসাইকেলে কাগজপত্র দেখতে চায়। এ নিয়ে কথা সার্জেন্টের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ফার্নিচারের দোকান থেকে কাঠের চেলা এনে আচমকাই পেটাতে শুরু করেন ট্রাফিক সার্জেন্টকে। এতে তিনি গুরুতর আহত হন এবং মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয় লোকজন এগিয়ে এলে ওই যুবক মোটরসাইকেল ফেলে পালিয়ে যান। এ সময় তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
হামলার ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য দু’জনকে আটক করে থানায় নিয়ে যায়। ঘটনাস্থলের সামনেই এদের একজনের চায়ের দোকান, অন্যজন পাশের একটি ফার্নিচারের দোকানের কর্মচারী। অভিযুক্ত যুবকের পারিচয় জানার জন্য পুলিশ তাদের আটক করেছে বলে জানা গেছে।

মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, এ ঘটনায় ওই সার্জেন্টের বাঁ হাত ভেঙে গেছে বলে চিকিৎসকেরা তাঁদের জানিয়েছেন। অন্য হাতেও আঘাত পেয়েছেন। এ ছাড়াও তাঁর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

তিনি আরও বলেন, হামলাকারী দুই যুবকের মোটরসাইকেল জব্দ করা হয়েছে। তাঁদের শনাক্ত করে গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে। দ্রুত তাঁদের গ্রেপ্তার করে আইনের আওতায় নেওয়া হবে।

আরো পড়ুন… আহত ট্রাফিক সার্জেন্টকে দেখতে হাসপাতালে আরিএমপি কমিশনার (ভিডিও)

আরো পড়ুন…মোটরসাইকেলের কাগজ চেক: রাজশাহীতে সার্জেন্টকে পেটালো যুবক

স/অ