রাজশাহীতে সন্তানের হাতে পিতা খুন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর দামকুড়া থানার বিন্দারামপুর গ্রামে সন্তানের হাতে পিতা হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। অভিযুক্ত রাসেল আলী স্বপন (৩২) তার পিতা সাজ্জাদ আলীকে (৬৫) গলা কেটে হত্যা করে টয়লেটের সেফটি ট্যাংকের ভিতরে লুকিয়ে রাখে।  বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ১২ টায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটে বলে জানায় পুলিশ।

বৃহস্পতিবার ( ২০ জানুয়ারি) দুপুর ১২ টায় আরএমপি সদরদপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের  অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

পুলিশ জানায়, পুলিশ অভিযুক্ত রাসেলের বাড়ীতে উপস্থিত হয়ে তাকে ও আশপাশের স্থানীয় ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে নিখোঁজ সাজ্জাদের ছেলে রাসেল অসংলগ্ন ও এলোমেলো কথাবার্তা বলতে থাকে। তার এই সন্দেহজনক কথাবার্তার কারণে তাকে থানায় নিয়ে এসে তার পিতার নিখোঁজ হওয়ার ব্যাপারে বিভিন্ন কৌশলে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে রাসেল জানায়, বুধবার রাত সাড়ে ১২ টায় প্রথমে সে তার পিতা সাজ্জাদকে পলিথিন দ্বারা শ্বাসরুদ্ধ করে হত্যার চেষ্টা করে। তার পিতা ঘুম ভাঙ্গলে তাদের মধ্যে ধস্তাধস্তি হয়।  এক পর্যায়ে আসামী খাটের নিচে থাকা কাঠের লাঠি দ্বারা তাকে আঘাত করে এবং ধারালো চাকু দ্বারা গলা কেটে হত্যা করে। পরবর্তীতে  আসামী তার পিতার লাশ গুম করার জন্য ধারালো চাকু ও কাঠের লাঠিসহ লাশ নিজ বাড়ির দক্ষিণ পাশে টয়লেটের সেফটি ট্যাংকের ভিতরে রাখে।

পরবর্তীতে দামকুড়া থানা পুলিশ আসামী রাসেলকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করে। অভিযুক্ত রাসেলের দেওয়া তথ্যমতে টয়লেটের সেফটি ট্যাংকের ভিতর হতে নিখোঁজ সাজ্জাদের মরদেহ উদ্ধার করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানায় পুলিশ।

আ/ম