রাজশাহীতে শিশু শিক্ষার্থীদের পাশে সাবা

নিজস্ব প্রতিবেদকঃ

যুক্তরাষ্ট্র থেকে পরিচালিত অলাভজনক ও সেবামূলক সংগঠন সোস্যাল এসোসিয়েশন ফর বাংলাদেশ এডভান্সমেন্ট (সাবা)এর উদ্যোগে করোনা দূর্যোগময় মূহুর্তে শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে। বুধবার রাজশাহীর নগরীর নতুন বিলসিমলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অসহায় কোমলমতি শিশুদের মাঝে এই উপহার তুলে দেওয়া হয়।

এসময় বেশ কয়েকজন শিক্ষার্থীদের লেখাপড়ার ব্যয়ভর গ্রহণের দায়িত্ব নেয় সাবা।

সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের হাতে উপহার সমগ্রী তুলে দেন প্রধান অতিথি সিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃইয়াসমিন সুলতানা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,সহ শিক্ষিকা উম্মে সালমা,শবনম মোতারি, সাবা’র রাজশাহী পরিচালক মোঃআব্দুল মুকিত,ফটো সাংবাদিক এস, এম সোহানুর রহমান সোহান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

করোনার এই ক্রান্তিলগ্নে ইতোমধ্যে কয়েক’শ দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেছে সাবা। বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে দেশব্যাপী দিচ্ছে টেলিহেলথ সেবা।এছাড়া কর্মসংস্থানের জন্য মহিলাদেরকে সেলাই মেশিনও কিনে দিয়েছে সেবামূলক সংগঠনটি।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন প্রবাসী বাংলাদেশী মিলে মাত্র সপ্তাহ তিনেক আগে প্রতিষ্ঠিত করে সাবা। তারা দুস্থ-অসহায় ও দেশ-জাতির কল্যাণের নিঃস্বর্থে কাজ করে যেতে চায়।

সাবা’র বাংলাদেশের প্রধান এস,এম, এমদাদুর রহমান জানিয়েছেন,সারাদেশের অসহায় ও দরিদ্র মানুষের সহযোগিতা করতেই আমাদের পথচলা। সম্মিলিত ভাবে আমরা মানুষের পাশে দাঁড়াচ্ছি। এসময় প্রবাসী ও সমাজের বিত্তশলীরা এগিয়ে আসলে সাবার কার্যক্রম আরও বেগবান হবে বলেও জানান তিনি।