রাজশাহীতে ভ্রাম্যমাণ চিকিৎসাকেন্দ্রে স্বাস্থ্যসেবা দিচ্ছে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গত ১৪ এপ্রিল থেকে রাজশাহী জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। ফলে অনেক সাধারণ মানুষ হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাসেবা নিতে পারছেন না।

ঠিক এই মুহূর্তে বাংলাদেশ সেনাবাহিনী এগিয়ে এসেছে চিকিৎসাবঞ্চিত এসব মানুষের পাশে।

তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার  (১২ মে) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত রাজশাহীর হযরত শাহ্ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বাংলাদেশ সেনাবাহিনীর ১১পদাতিক ডিভিশন চিকিৎসাবঞ্চিত নারী, পুরুষ ও শিশুকে চিকিৎসা সেবা দিয়েছেন। একইসঙ্গে এসব সেবাগ্রহণকারী রোগীদের বিনামূল্যে ওষুধ ও নানা স্বস্থ্যগত পরামর্শ দেওয়া হয়।

এ বিষয়ে ১১পদাতিক ডিভিশনের ভ্রাম্যমাণ চিকিৎসাকেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে থাকা সেনা সদস্য জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা সারাদেশে মেডিক্যালসেবায় নিয়োজিত আছি। আজ রাজশাহী সদরে শারীরিক দূরত্ব বজায় রেখে প্রায় ৬২জন মানুষকে মেডিক্যালসেবা ও বিনামূল্যে ওষুধ দিয়েছি। এছাড়া সঠিক নিয়মে হ্যান্ড ওয়াস করাসহ নানা ধরনের চিকিৎসা পরামর্শও দেয়া হয়েছে।

সেনাবাহিনী দুর্যোগকালীন সময়ে জরুরি ভিত্তিতে মানুষকে সেবা দিয়ে থাকে। সেই আলোকে দেশের এই দুর্যোগ মুহূর্তে বাংলাদেশ সেনাবাহিনীর ১১পদাতিক ডিভিশন সপ্তাতে ১দিন করে রাজশাহীতে গত ২৮ মার্চ থেকে চিকিৎসা সেবা দিয়ে আসছে। যা অব্যহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

এদিকে,  সাধারণ মানুষ এই ভ্রাম্যমাণ চিকিৎসা কেন্দ্র যেয়ে নানা ধরনের চিকিৎসা ও পরামর্শ পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন। তারা জানান, করোনা আতঙ্কে শরীর অসুস্থ হলেও ডাক্তারের কাছে যাওয়া হচ্ছিল না, ডাক্তার পাবো কিনা সে চিন্তাও্ ছিল।

তবে  হাতের কাছে সেনাবাহিনীর ভ্রাম্যমাণ চিকিৎসাকেন্দ্র পাওয়ায় চিকিৎসাসেবা নিয়েছি। তারা যত্নসহকারে চিকিৎসা ও পরামর্শা দিয়েছে। ফলে এটি যেন আমাদের সাধারন মানুষের কাছে আশির্বাদ হয়ে এসেছে।

স/অ

আরো পড়ুন …

সেনাবাহিনী নিজেদের রেশনের অংশ নিয়ে পাশে দাঁড়িয়েছে দরিদ্রদের

 

রাজশাহীতে হতদরিদ্রদের বাড়িতে খাবার পৌঁছে দিলেন সেনাবাহিনী