বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে বেঞ্চ ও বার প্রতিনিধিদের সাথে ব্রতী’র ত্রৈমাসিক সভা

Paris
সেপ্টেম্বর ২৮, ২০১৬ ৮:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

বার ও বেঞ্চ এর সমন্বয় বেসরকারী প্রতিষ্ঠানসমূহের আইন সহায়তা কার্যক্রমের গতি ত্বরান্বিত করতে কার্যকর ভূমিকা রাখে। প্রান্তিক জনগোষ্ঠীকে প্রচলিত আইনের প্রতি আস্থাশীল করার ক্ষেত্রে বেসরকারি প্রতিষ্ঠানসমূহের আইন সহায়তা কার্যক্রম ভূমিকা রাখছে। স্বেচ্ছাসেবী সংস্থা ব্রতী’র প্রকল্প বাস্তবায়নের অভিজ্ঞতা, উপস্থিত আলোচকবৃন্দ এবং অংশগ্রহণকারীগণের আলোচনায় এ সকল বিষয় উঠে আসে।
স্বেচ্ছাসেবী সংস্থা ব্রতী’র আয়োজনে ইউকে এইড-এর অর্থায়নে কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস প্রোগামের সহায়তায় ‘বেঞ্চ ও বার প্রতিনিধিদের সাথে’ ব্রতী’র এক ত্রৈমাসিক সভা বুধবার রাজশাহী জেলা জজ মহোদয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা আইনগত সহায়তা কমিটি, রাজশাহী’র চেয়ারম্যান জনাব মুহম্মদ মাহবুব-উল হক।

 

উপস্থিত ছিলেন বিজ্ঞ মহানগর দায়রা জজ জনাব মোঃ আখতার-উল আলম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিজ্ঞ বিচারক কে.এম. শহীদ আহম্মেদ, বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জনাব আসিফুজ্জামান, সিনিয়র সহঃ জজ এবং ভারপ্রাপ্ত জেলা ল্যিগাল এইড অফিসার মোঃ নজরুল ইসলাম, রাজশাহী আইনজীবী সমিতির বিজ্ঞ আইনজীবীগণ এবং জেলা আইনগত সহায়তা কমিটি, রাজশাহীর সম্মানিত সদস্যবৃন্দ।

সভায় আলোচনাকালে সভার সম্মনিত সভাপতি বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মহোদয় স্থানীয়ভাবে পারস্পরিক বিবাদ মিমাংসার মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীকে আদালতে মামলা না করতে বেসরকারী প্রতিষ্ঠানসমূহকে কাজ করার পরামর্শ দেন। ব্রতী’র পক্ষ থেকে জেলা ল্যিগাল এইড কমিটির পর্যবেক্ষন সদস্য হিসেবে ক্ষুদ্র নৃ-তাত্বিক গোষ্ঠীর প্রতিনিধিকে অন্তর্ভূক্ত করার সুপারিশ করা হলে তা বিবেচনা করার আশ্বাস দেন।

ব্রতীর পক্ষে উপস্থিত ছিলেন প্রকল্প সমন্বয়কারী শশাঙ্ক বরণ রায়, আইন সমন্বয়কারী মোঃ শাহিনুজ্জামান, রিজিওনাল এন্ড লিগ্যাল এডভোকেসী কোঅর্ডিনেটর মো. আশিক ইকবাল এডভোকেট, ট্রেনিং এন্ড কমিউনিকেশন কোঅর্ডিনেটর রাজেন্দ্র কুমার দাস, লিগ্যাল অফিসার রাকসেং মানকিন এবং মিনা আফরোজ।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর