রাজশাহীতে বিএনপির সমাবেশে লাঠি-সোঠা নিয়ে যোগ দেন নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পুঠিয়ায় বিএনপির জেলা সমাবেশে অনুষ্ঠিত হয়েছে গতকাল বুধবার। এ সমাবেশে যেতে নেতাকর্মীদের পথে পথে বাধা দেওয়ায় হয়েছে পুলিশের পক্ষ থেকে। আর এতে ক্ষিপ্ত হয়ে লাঠি-সোঠা হাতে নিয়ে একটি মিছিল যেতে দেখা যায়।

বুধবার বিকেলে মিছিলটি পুঠিয়ার বাঁশপুকুর থেকে শিবপুরের সমাবেশে গিয়ে যোগ দেয়। এতে বাগমারা ও দুর্গাপুরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের অংশ নিতে দেখা যায়।

প্রায় দুই কিলোমিটার পায়ে হেঁটে মিছিলটি শিবপুরের সমাবেশে গিয়ে যোগ দেয়। লাঠি-সোঠা হাতে নেওয়া নেতাকর্মীদের কাছে জানতে চাইলে তারা বলেন, ‘দুর্গাপুর ও বাগমারার নেতাকর্মীদের সমাবেশে যেতে পালি বাজারের কাছে পুলিশ ব্যারিকেড বসায়। এসময় কাউকেই সমাবেশে যেতে দেওয়া হয়নি ওই রাস্তা দিয়ে। এরই প্রতিবাদে নেতাকর্মীরা বিকল্প পথ দিয়ে পায়ে হেঁটে বাঁশপুকুরে গিয়ে জড়ো হন। পরে লাঠি মিছিল নিয়ে তারা সমাবেশে যোগ দেন।

প্রসঙ্গত, জেলা বিএনপির আহ্বয়ক আবু সাইদ চান এর সভাপতিত্বে এ সমাবেশ বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রেজভী, চেয়ার পার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফা, সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

সমাবেশে কর্মীদের মধ্যে স্যান্ডেল ছুঁড়াছুঁড়ির ঘটনাও ঘটে।

স/আর