রাজশাহীতে বিএনপির সমাবেশের মঞ্চ প্রস্তুত, ফাঁকা মাঠ

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশের জন্য মঞ্চ প্রস্তুতের কাজ শেষ হয়েছে। প্রায় শতাধিক নেতার বসার জন্য মঞ্চে চেয়ারও পাতা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যায় রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে (হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ) মঞ্চ প্রস্তুতের কাজ শেষ হয়।

এখানেই আগামীকাল শনিবার দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি।

তবে সমাবেশের আগে এ মাঠে মঞ্চ প্রস্তুতের কাজে নিয়োজিত ছাড়া অন্য কেউ ঢুকতে পারবে না বলে শর্ত দেওয়া হয়েছে। তাই মাঠটি এখনো ফাঁকা রয়েছে। দূর-দূরান্ত থেকে আসা নেতাকর্মীরা রয়েছেন মাদরাসা মাঠের পাশে হযরত শাহমখদুম (র.) কেন্দ্রীয় ঈদগাহ মাঠে।

এর আগে গত বুধবার এ মাঠে সমাবেশ করার জন্য বিএনপিকে অনুমতি দেয় পুলিশ। এরপরই শুরু হয় মঞ্চ ও মাঠ প্রস্তুতের কাজ। এর আগে থেকেই ওই মাঠে অবস্থান করছে পুলিশ।

বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার বলেন, ‘মঞ্চ প্রস্তুতের কাজ শেষ হয়েছে। এ মঞ্চেও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দুটি আসন ফাঁকা রাখা হবে তাদের সম্মান দেখিয়ে। ‘

এদিকে সমাবেশে যোগ দিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য শীর্ষ নেতারা আজ বিকেলেই রাজশাহী পৌঁছেছেন। তারা হোটেলে অবস্থান করছেন। সমাবেশে তাদের নির্দেশনা শোনার অপেক্ষায় এখন রাজশাহী বিভাগের আট জেলা থেকে আসা নেতাকর্মীরা।

জি/আর