রাজশাহীতে বাড়লো করোনা শনাক্তের হার, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৩.৪৪ শতাংশ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে আবারো করোনা শনাক্তের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩০ দশমিক ১৭ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪৩ দশমিক ৪৪ শতাংশে। মঙ্গলবার (১৫ জুন) রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে করোনা শনাক্তের পরিসংখ্যানে এমন তথ্যই উঠে এসেছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী সিভিল সার্জন অফিস থেকে পাঠানো প্রতিবেদন থেকে জানা গেছে- মঙ্গলবার রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে ১৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সেই হিসেবে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়ালো ৪৩ দশমিক ৪৪ শতাংশ। অথচ তার আগের দিন সোমবার (১৪ জুন) রাজশাহীর দুটি পিসিআর ল্যাব এ ৩৬৮ জলের নমুনা পরীক্ষা করে ১১১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সেই অনুযায়ী ওই দিন করোনা শনাক্তের হার ছিল ৩০ দশমিক ১৭ শতাংশ।

এর আগের দিন রোববার (১৩ জুন) ছিল ৪১ দশমিক ১৮ শতাংশ এবং শনিবার (১২ জুন) ছিল ৫৩ দশমিক ৬৭ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী- সর্বাত্মক লকডাউনের পর থেকেই রাজশাহীতে করোনা শনাক্তের হার ওঠানামা করছে।

সিভিল সার্জন অফিসের তথ্যমতে- মঙ্গলবার রাজশাহীর পিসিআর ল্যাবে রাজশাহী জেলা ব্যতিত চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোরে মোট ২৭৩ জনের করোনা পরীক্ষা করে ৬৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

তথ্য অনুযায়ী- মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁর মোট ৬৪৬ জন রোগীর করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের (২৪ দশমিক ০৭ শতাংশ) করোনা পজিটিভ এসেছে। এছাড়া নাটোরে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের (২৫ দশমিক ১৮ শতাংশ) পজিটিভ আসে এবং নওগাঁয় ০১ জনের করোনার নমুনা পরীক্ষা করা হলে তার রিপোর্ট নেগেটিভ আসে।  এছাড়া ভ্রমণ করে আসা ৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনা শনাক্ত হয়নি।

এএইচ/এস