রাজশাহীতে ফলো-অনে পড়ে ১২৪ রানে পিছিয়ে বরিশাল বিভাগ

ক্রীড়া প্রতিবেদন:

১ম ইনিংসে ১৪৫ রানে অল আউট হয়ে ফলো-অনে পড়ে বরিশাল বিভাগ। ২য় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৪৬ রানে উইকেট হারিয়ে বসে বরিশাল বিভাগ।

মঙ্গলবার শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ২৪তম জাতীয় ক্রিকেট লীগের টায়ার টুয়ের ৫ম রাউন্ডের দ্বিতীয় দিনের খেলার শুরুতে আগের দিনের ২৬৪ রানে ব্যাট করতে নেমে ৫১ রান যোগ করে খুলনা অল আউট হয়ে যায়। ফলে খুলনার ১ম ইনিংস শেষ হয় ১০২ ওভারে ৩১৫ রানে।

১ম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পরে বারিশাল বিভাগ। খুলনার পেস বোলার আল আমিন ও আশিকুর জামানের মারাত্মক বোলিং এ মাত্র ৬৭ রানে ৬ উইকেট হারিয়ে বসে বরিশাল বিভাগ। এসময় দলের কিছুটা হাল ধরে সোহাগ গাজী ফলো-অন বাঁচানোর চেষ্টা করেন। গাজী ব্যাক্তিগত ৩১ রানে আউট হলে বরিশালের ১ম ইনিংস থেমে যায় ৪৭.২ ওভারে মাত্র ১৪৫ রানে। সোহাগ গাজী ছাড়াও সামশুলের ২৩ রান উল্লেখযোগ্য। খুলনার বোলারদের মধ্যে আল-আমিন ২৮ রানের ও আশিকুর ১৭ রানের বিনিময়ে ৩টি করে উইকেট লাভ করেন। ১৭০ রানে পিছিয়ে থেকে ১৮ ওভার শেষে ২য় ইনিংসে বরিশালের সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে মাত্র ৪৬ রান। খেলার সংক্ষিপ্ত স্কোর কার্ড খুলনা ১ম ইনিংসে ৩১৫/১০ ওভার ১০২। বরিশাল ১ম ইনিংস ১৪৫/১০ ওভার ৪৭.২ ও ২য় ইনিংস ৪৬/৩ ওভার ১৮।
এদিকে কক্সবাজারে টায়ার টু এর অপর খেলায় রাজশাহী বিভাগের ১ম ইনিংস থেমে যায় ২৫২ রানে।

১ম ইনিংসে ব্যাট করতে নেমে উদ্বোধনী ব্যাটার নাইম শেখ ১১২ ও মিডিল অডারের ব্যাটার শরিফুল্লাহ ১০০ ও আমিনুল ইসলামের অপরাজিত ৭৮ রানের উপর ভর করে বড় স্কোরের দিকে এগিয়ে যায় ঢাকা মেট্রো । ঢাকা মেট্রো ৮৯ ওভার শেষে ৭ উইকে্েটর বিনিময়ে ৩৬৭ রান করে ২য় দিনের খেলা শেষ করে। রাজশাহীর বোলারদের মধ্যে নাহিদ রানা ৭২ রানে ৪ উইকেট লাভ করেন।

উল্লেখ ৪র্থ রাউন্ড শেষে রাজশাহী বিভাগ ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। ৫ রাউন্ডে এ খেলায় ড্র করলেও রাজশাহী বিভাগ তাদের শীর্ষ স্থান ধরে রাখতে পারবে।