রাজশাহীতে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক: প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে রাজশাহী রাজপাড়া থানা পুলিশ নগরের কয়েরদাঁড়া এলাকা থেকে রবিউল ইসলাম ও আরিফ হোসেন নামে দুইজন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে।

এক ব্যবসায়ীকে বাড়িতে আটকে রেখে ২ লাখ টাকা চাঁদা দাবি, মারধর এবং প্রাণনাশের হুমকির ঘটনায় দায়েরকৃত একটি মামলায় বুধবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, নাটোরের বড়াইগ্রাম উপজেলার খুদনান্দ গ্রামের মিলন ব্যাপারীর পুত্র আব্দুল কাদের বুধবার দুপুরে নগরীর লক্ষ্মীপুর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসার জন্য আসলে সেখানে এক মহিলা সঙ্গে তার পরিচয় হয়। ওই মহিলার অনুরোধে আব্দুল কাদের তার বাড়িতে গেলে ওই মহিলাসহ ৫ ব্যক্তি তাকে একটি ঘরে আটকে এক মহিলার সাথে নগ্ন ছবি তোলে এবং দুই লাখ টাকা চাঁদা দাবি করে। আব্দুল কাদের চাঁদা দিতে অস্বীকার করলে তাকে বেদম মারধর করা হয়। একপর্যায়ে তার কাছে থাকা সাড়ে ৫ হাজার টাকা , বিকাশের সিম ও মানি ব্যাগ রেখে জীবননাশের হুমকি দিয়ে বিদায় করে দেয়া হয়।

ঘটনার পর আব্দুল কাদের রাজপাড়া থানায় অভিযোগ করলে পুলিশ কয়েরদারা এলাকা থেকে জনৈক আয়েয উদ্দিনের পুত্র রবিউল ইসলাম ও হারুনুর রশিদ এর পুত্র আরিফ হোসেনকে গ্রেপ্তার করে। ঘটনার অন্যতম আসামি রবিউলের স্ত্রী সহ অপর তিনজনকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। গ্রেপ্তার রবিউল দীর্ঘদিন থেকে এ ধরনের কর্মকাণ্ডে জড়িত বলে পুলিশ জানায়। গ্রেপ্তারকৃতদের আজ বৃহস্পতিবার আদালতে চালান দেয়া হয়েছে।