রাজশাহীতে পুলিশের বাড়িতে চুরি আটক তিন: মুক্তির দাবিতে সড়ক অবরোধ

 

 নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে এক পুলিশ সদস্যর বাড়িতে চুরির অভিযোগেে  সন্দেহভাজন তিন জনকে আটক করেছে  পুলিশ । আটকের প্রতিবাদ ও মুক্তির দাবিতে আজ বুধবার বিকালে রাজশাহী মহানগরী বিনোদপুরে সড়ক অবরোধ করেছে এলাকাবাসী। মির্জাপুর এলাকায় এ ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা পর পুলিশের আশ্বাসে তারা অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধরা জানান, নগরীর মতিহার থানার মির্জাপুর ফুলিশ ফাাঁড়ির ইনচার্জ এসআই আসলামে বাসায় চুরি হয় কয়েকদিন আগে। এ ঘটনায় জড়িত সন্দেহে বুধবার সকালে স্থানীয় মনির, শান্ত ও রাজা নামে তিনজনকে আটক করে এসআই আসলাম। তবে স্থানীয়দের অভিযোগ, আটককৃতরা চুরির সঙ্গে জড়িত নয়। এলাকাবাসী তাদের ছাড়িয়ে নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়, এনিয়ে দিনভর চলে উত্তেজনা।
আজ বিকেল ৪টার দিকে বিক্ষুদ্ধ এলাকাবাসী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট ও আইবিএ’র মাঝে মির্জাপুর এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এসময় অবরোধকারীরা লাঠিসোটা নিয়ে সড়কে অবস্থান নেয়।  নারীরাও এতে যোগ দেয়। তাদের বাধায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
এসময় কয়েকজন পুলিশ সদস্য তাদের সাথে কথা বলার চেষ্টা করে ব্যর্থ হন। পরে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের নির্দেশে পুলিশের মতিহার জোনের অতিরিক্ত উপ-কমিশনার একরামুল হকসহ একাধিক টিম গিয়ে অবরোধকারীদের সরিয়ে দেয়ার চেষ্টা করেন। কিন্তু অবরোধকারীরা পুলিশের বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়ে। স্থানীয় শহিদের নেতৃত্বে বিক্ষুব্ধরা এসআই আসলামের বিরুদ্ধে নানা ধরনের হয়রানির অভিযোগ তুলে তাকে অপসারণের দাবি জানান। প্রায় এক ঘণ্টা পর পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেয়া নেয়া হয়।
এবিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, মির্জাপুর ফাঁড়ির আইসি এসআই আসলামের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ তুলে স্থানীয় কিছু ব্যক্তি মহাসড়ক অবরোধ করেছিল। পরে পুলিশের আশ্বাসে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়। তবে এসআই আসলামের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
স/রি