রাজশাহীতে পুলিশের জ্বালে ধরা বিকাশ প্রতারক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীসহ সারাদেশে বিভিন্ন সময় বিকাশ গ্রাহকদের প্রলোভন দেখিয়ে একের পর এক প্রতারণা করে আসছিলো সে। অবশেষে  বুধবার (২৪ ফেব্রুয়ারি) গভীর রাতে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা পুলিশের জ্বালে ধরা পড়ে এই বিকাশ প্রতারক।

গ্রেপ্তারকৃত এই বিকাশ প্রতারকের নাম মো. সেলিম মিয়া (২৬)। সে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার পশ্চিম মৌকুড়ি (মহারাজপুর) গ্রামের মো. ইদ্রিস মিয়ার ছেলে।

রাজপাড়া থানা পুলিশ সূত্র জানায়, ২০১৮ সালের ১০ অক্টোবর বেলা ১১.৫৪ টায় মো. সালাউদ্দীন বিশ্বাস নামের এক ব্যক্তির নিকট হতে তার বিকাশ একাউন্টে তথ্য ভুলের কারণে বন্ধ হয়ে যাবে বলে কৌশলে অন্যান্য তথ্যসহ পিন নম্বর নিয়ে প্রতারণামূলকভাবে ৩২০৬৩.২৫ টাকা হাতিয়ে নেয় এই বিকাশ প্রতারক। এ ঘটনার পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়। মামলার পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানা পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রতারকের অবস্থান ও সন্ধান চিহ্নিত করে।

পরবর্তীতে সহকারী পুলিশ কমিশনার (রাজপাড়া থানা) উদয় কুমারের নির্দেশনায় ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল ইসলাম এর সার্বিক তত্ত্বাবধানে এসআই মো. মোতালেব হোসেন ও তার সঙ্গীয় ফোর্স নিয়ে গত বুধবার রাত দেড়টার দিকে রাজবাড়ী জেলায় প্রতারকের গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। এসময় রাজবাড়ীর বালিয়াকান্দি থানা পুলিশ এই প্রতারককে ধরতে সহযোগিতা করে।

রাজপাড়া থানার ওসি মো. মাজহারুল ইসলাম বলেন, ‘এই বিকাশ প্রতারককে বৃহস্পতিবার সকালে রাজবাড়ী থেকে রাজশাহীতে নিয়ে আসা হয়। পরে তার রিমান্ড আবেদন জানিয়ে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে আালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।’

এএইচ/এস