রাজশাহীতে জুয়া খেলার জের: হামলা-পাল্টা হামলা: গুলি আহত ছয়

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে জুয়া খেলার জেরে হামলা-পাল্টা হামলায় একজন গুলিবিদ্ধসহ মোট ছয়জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্য।ন্ত এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনকে গরম পানি ঢেলে শরীর ঝলসে দেওয়া হয়েছে। আর একজন গুলিব্ধি রয়েছেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, নগরীর সপুরা স্টেডিয়াম মার্কেটে জুয়া খেলার প্রতিবাদ করায় সকালে নগরীর সপুরা এলাকায় মোয়াজ্জেম হোসেন লিটন (৩২) নামের এক যুবককে নির্যাতনের পর শরীরে গরম পানি ঢেলে ঝলসে দেওয়া হয়। এ ঘটনার প্রতিবাদে দুপুর ১২টার দিকে মোয়াজ্জেম লিটনের সহযোগী ও দৈনিক উপচারের ভারপ্রাপ্ত সম্পাদক নূরে ইসলাম মিলনসহ তার দলবল তারেক (৩০), শাওন (২৮) ও রিপনকে (২৪) পিটিয়ে আহত করেন।

নগরীর রানী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরে আহতদের পুলিশ উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করেন।

প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, তারেককে পেটানোর খবর পেয়ে দুপুর পৌনে একটার দিকে তার ভাই সবুজ দলবল নিয়ে সাংবাদিক মিলন এবং তার সহযোগীদের মারতে নগরীর রানী বাজারে যান। এসময় উভয়পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। একপর্যায়ে সবুজ পালাতে গেলে তাকে ধাওয়া দেন মিলনের লোকজন। তারা সবুজকে ধরে ফেললে তার কাছে থাকা পিস্তল দিয়ে তিন রাউন্ড গুলি ছুড়েন। এতে একটি গুলি মিলনের ভাগ্নে রতনের পেটের নিচে বিদ্ধ হয়। এছাড়া রাস্তায় পড়ে গিয়ে মিলনের সহযোগী তুষার নামের আরেকজন আহত হোন।

তাদের সবাইকে রামেক হাসপাতালে ভর্তি  করা হয়। খবর পেয়ে পুলিশ এসে পিস্তলসহ সবুজকে (২৮) আটক করে থানায় নিয়ে যান।

আহত লিটন
এর আগে গরম পানিতে আহত লিটনও রামেক হাসপাতালের ভর্তি রয়েছেন। আহত লিটন নগরীর সপুরা এলাকার এলাহী বক্সের ছেলে মোয়াজেম হোসেন লিটন (৩২)।

আহত লিটন সিল্কসিটিনিউজকে জানায়, নিয়মিত জুয়ার বোর্ড চলে স্টেশন এলাকায়। রাজশাহীর একটি অনলাইনে সংবাদ প্রকাশের সহযোগিতায় করেন তিনি। সকালে বাড়ি থেকে সপুরা পানি উন্নয়ন বোর্ডের সামনে ডেকে নিয়ে যায় বাবু নামের এক যুবক। এসময় তাকে রাজু, রিপন, বাবু ও তারেক মিলে মারধর করে। এর এক পর্যায়ে চায়ের দোকানের গরম পানি ছুড়ে মারে তারেক। ওই জুয়ার বোর্ড চলে তারেকের নেতৃত্বে।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমানউল্লাহ বলেন, অভিযোগ এখানো পাইনি। তবে খোঁজ নিয়ে ব্যবস্থাগ্রহণ করা হবে।

স/আ