রাজশাহীতে পর্দা নামলো অক্ষয়কুমার মৈত্রেয় নাট্যোৎসবের

নিজস্ব প্রতিবেদক:
পর্দা নামলো ৪র্থ অক্ষয়কুমার মৈত্রেয় নাট্যোৎসব-২০২০ এর। আজ রোববার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে সপ্তাহব্যাপী এই উৎসবের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, রাজশাহীতে নিযুক্ত সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অধ্যাপক মলয় কুমার ভৌমিক, বাংলাদেশ গ্রাম থিয়েটারের কাজী সাইদ হোসেন দুলাল, সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজশাহীর সাধারণ সম্পাদক দীলিপ কুমার ঘোষ।

এ সময় আরো উপস্থিত ছিলেন রাজশাহী থিয়েটারের সভাপতি নিতাই কুমার সরকার। সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী থিয়েটারের সহ-সভাপতি ডা. এফ.এম এ জাহিদ। অনুষ্ঠান পরিচালনা করেন ৪র্থ অক্ষয়কুমার মৈত্রেয় উৎসব সমন্বয়কারী কামার উল্লাহ সরকার।

খ্যাতনামা ইতিহাসবিদ, নাট্যকার ও প্রত্নতত্ত্ববিদ অক্ষয়কুমার মৈত্রেয়-এর জন্মদিন উপলক্ষে রাজশাহী থিয়েটার আয়োজিত এই উৎসব গত ২ মার্চ উদ্বোধন করেছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামা লিটন। ৮ মার্চ উৎসব সমাপনী ও বিনির্মিত বৃত্তে নাটক মঞ্চস্থ হয়। এরআগে প্রথম দিন ২ মার্চ মঞ্চস্থ হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ পরিবেশিত পলাশী পুরান (যাত্রাপালা)।

৩ মার্চ পথিকৃৎ ও লালন, ৪ মার্চ একটি অবাস্তব গল্প ও নোলকজানের পালা, ৫ মার্চ নৃত্যনাট্য বিদায় অভিশাপ ও জিষ্ণু যারা, ৬ মার্চ পেজগী আপডেট ও খনা, ৭ মার্চ ইতি পত্রমিতা ও তৃতীয় একজন নাটক মঞ্চস্থ হয়।

স/অ