রাজশাহীতে দোকান খোলার দাবি ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদক:


শেষ রমজানে দোকান খুলতে চেয়েছিলেন রাজশাহীর সাহেব বাজার আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা। এনিয়ে তারা ওই এলাকায় এক ম্যাজিস্ট্রেটকে জানায়। তবে তিনি  দোকান খোলার বিষয়টি নাকজ করে দিয়েছেন।

এসময় ব্যবসায়ীরা দাবি করেন একদিন দোকান খোলার। আর প্রশাসনের পক্ষ থেকে দোকান খুলেতে দেওয়া হবে না। তাদের পক্ষ থেকে বলা হচ্ছে- করোনাভাইরাসের এসময় সবাইকে নিরাপদে রাখার জন্য এমন চেষ্টায় বাধ্য হয়ে বন্ধ রাখতে হচ্ছে মার্কেট।

আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আরডিএ মার্কেটের বাইরে অবস্থান করছেন। এছাড়া ভেতরে অবস্থান করছেন ব্যবসায়ীরা। তবে পুলিশের পক্ষ থেকে বার বার বলা হচ্ছে ব্যবসায়ীদের নিরাপদ দূরত্ব বজায় রাখতে।

জানা গেছে, রাজশাহী জেলা প্রশাসকের একজন ম্যাজিস্ট্রেটের কাছে সাহেব বাজারের আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা দোকান খোলার আবেদন করে। তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে দোকান বন্ধের আদেশ বহাল রাখা হয়। এসময় ব্যবসায়ীদের জানানো হয়, সরকারি নির্দেশনা সবাইকে মানতে হবে।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মন জানান, ব্যবসায়ীরা দোকান খোলার আদেন জানায় জেলা প্রশাসকের ম্যাজিস্ট্রেটের কাছে। কিন্তু তিনি অনুমতি দেননি। এসময় তিনি সবাইবে সরকারি নির্দেশনা মানে চলতে বলেন।

স/আ