রাজশাহীতে দুদকের মামলায় কারাদন্ড ও অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে দুর্নীতির দায়ে মো.ইনজামুল হককে দুই বছরের সশ্রম কারাদন্ড এবং  ছয় লক্ষ পাঁচ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। রবিবার(২৮ ফেব্রুয়ারি) দুদকের করা মামলায় রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ আসামী ইনজামুল হককে এ সাজা দেন।

ইনজামুল হক রাজশাহী গোদাগাড়ি থানাধীন মাদারপুর গ্রামের মো.একরামুল হকের ছেলে। তিনি বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) সাপাহার জোনের সহকারী মেকানিক। 

জানা যায়, ইনজামুল হক বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ), সাপাহার জোনে কর্মরত থাকাকালে পানি সেচের জন্য বিএমডিএ কর্তৃক নির্ধারিত কুপনের পরিবর্তে জাল কুপন সৃষ্টি করে। এবং জালিয়াতির মাধ্যমে সরকারের ৬ লক্ষ ১০ হাজার ৫শ  টাকা আত্মসাতের অভিযোগে সাপাহার থানায় ২০০৮ সালে তার বিরুদ্ধে  মামলা দায়ের করা হয়।

দুর্নীতি দমন কমিশনের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে অবসরপ্রাপ্ত) সমর কুমার ঝাঁ মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন এবং বিচার শেষে আদালত তাকে দুই বছরের সশ্রম কারাদন্ড এবং  ছয় লক্ষ পাঁচ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। এবং তাকে উক্ত জরিমানার অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা প্রদানের নির্দেশনা দেওয়া হয়।এসময় দুর্নীতি দমন কমিশনের পক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর মো. শহীদুল হক খোকন।

উল্লেখ্য, মামলাটি দীর্ঘদিন ধরে হাইকোর্টের আদেশে বিচারিক কার্যক্রম স্থগিত ছিল।

স/জে