রাজশাহীতে তাপমাত্রা কমার পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক:


আকাশে মেঘ রয়েছে। তাই তাপমাত্রা উঠানামা করছে। ফলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে রাজশাহীর আবহাওয়া অফিস। যদিও পৌষ মাসের শেষ দিন আজ বুধবার। তার পরে তেমন শীত পড়ছে না। তাপমাত্রা বেড়ে যাওয়ায় গত কয়েকদিন ধরেই গরম অনুভুত হচ্ছে।

এই অবস্থায় মঙ্গলবার (১২ জানুয়ারি) রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৪ দশমিক ৫। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সকালে বাতাসের আর্দ্রতা ছিলো ৯৭ শতাংশ ও সন্ধ্যায় ৮২ শতাংশ।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, ১৩-১৪ তারিখের দিকে মাঝারি ধরনের একটি শৈত্যপ্রবাহ আসতে পারে। তবে মাত্রা খুব তীব্র হবে না। মাঝারি ধরনের ওই শৈত্যপ্রবাহ মূলত উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল এবং উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর বেশি প্রভাব ফেলতে পারে। সোমবার (১১ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

এছাড়া উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে অস্থায়ীভাবে আকাশ মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক এএসএম গাউসউজ্জামান বলেন, তাপমাত্রা উঠানামার কারণেই গরম অনুভুত হচ্ছে। তবে আকাশে মেঘ থাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কয়েকদিন এমন অবস্থায় থাকার পরে কমতে পারে তাপমাত্রা বলে এই কর্মকর্তা জানান।

স/আ