রাজশাহীতে ডাক বিভাগের কর্মীদের মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

চার দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ডাক বিভাগের কর্মচারীরা। আজ শনিবার রাজশাহী কোর্ট শহিদ মিনার চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ মিছিল শুরু করে শহিদ কামারুজ্জামান চিড়িয়াখানার সামনে এসে শেষ হয়।

তাদের চার দফা দাবিগুলো হচ্ছে- কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে আট লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য চার লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন; সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত করা; ১৬-২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ; কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সভাপতি আরসাদ আলী, সার্কেল সম্পাদক মাহাবুবুল আলম, রাজশাহী জিপিও ইউনিট কার্যকরী সভাপতি মখলেছুর রহমান, পিএমজি ইউনিট সভাপতি লুৎফর রহমান, কার্যকরী সভাপতি শওকত আলী, রাজশাহী জিপিও ইউনিট সহ-সভাপতি মো. শাহী নূরুল ইসলাম প্রমুখ।

 

স/আ