রাজশাহীতে ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে আটক ৬

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে অন্তত ছয়জনকে আটক করেছে র‌্যাব। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তাদের আটক করা হয়। তাদের মধ্যে কারা টিকিট কালোবাজারি অভিযোগ উঠেছে।

আটককৃতদের বিভিন্ন মেয়াদের সাজা দেওয়া হয়েছে। এদের মধ্যে তেরখাদিয়া এলাকার নজরুল ইসলামের ছেলে মামুনউর রশিদ সুমান (২৬)। তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড। হেতেম খা এলাকার মোশাররফ হোসেনের ছেলে মেহদী হাসান শান্ত (২৬) সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড। চারঘাটের পরানপুর েএলাকার মৃত বাবুলের চেলে রকি হাসানকে (২২) দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড। শিরোইল এলাকার আহসান হাবিব সানকে (২৩) ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রামম্যাণ আদালত।

এছাড়া নাটোরের লালপুর আবদুলপুর এলাকার শাহবুল হোসেনের ছেলে সিহাব (১৪)। তাকে ভ্রামম্যাণ আদালতের মাধ্যমে কোর্টে নিয়ে যাওয়া হয়। আর পুঠিয়ার খোকশা এলাকার আবদুস সোবহানের ছেলে এনামুল হক (১৯) । তাকে রাজশাহী রেলওয়ের জিআর থানায় হস্তান্তর করা হয়।

ভ্রামম্যাণ আদালত পরিচালনা করেন, নির্বাহী মেজিষ্ট্রেট মামনুন আহমেদ অনীক। এসময় উপস্থিত ছিলেন, র‌্যাব-৫ এর এএসপি সজল,

এর আগে গত শনিবার (৯ জুন) থেকে রাজশাহীসহ সারাদেশে ঈদের পরে ঢাকায় ফেরার জন্য ফিরতি টিকিট বিক্রি শুরু হয়। রাজশাহী স্টেশনে ফিরতি টিকিট বিক্রির শুরুর দিনেই টিকিট কালোবাজারির অভিযোগে ৮ জনকে আটক করে জরিমানা করা হয় দুজনকে। আর অন্যদের প্রাথমিকভাবে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

এর পর প্রতিদিনই র‌্যাব অভিযান চালিয়ে টিকিটে কালোবাজারিদের আটক করছে। সেই ধারাবাহিকতায় আজো অন্তত ৬ জনকে আটক করা হয়েছে।

স/আর