রাজশাহীতে জাসদের ৫০ বছর পূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর ৫০ বছর উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহী মহানগর জাসদের মুক্তিযুদ্ধকালীন জাতীয় পতাকা ও দলীয় পতাকা র‍্যালী উদযাপন করা হয়েছে।সোমবার(১ মার্চ) দিবসটি উপলক্ষে এক বির্ণাঢ্য র‍্যালী নগরীর গুরুত্বপূর্ণ এলাকাসমূহ প্রদক্ষিণ করে সাহেব বাজার জিরো পয়েন্টে এক সমাবেশে মিলিত হয়।

রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, সহ সভাপতি শাহরিয়ার রহমান সন্দেশ, যুবজোটের মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন।

এসময় উপস্থিত ছিলেন জাসদের কেন্দ্রীয় নেতা জুলফিকার মান্নান জামী, প্রতিষ্ঠাকালীন জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন ও হায়দার আলী, জাসদ নেতা ফিরোজ খান, আবু সুফিয়ান বাবু, ইকবাল কবীর, বাহাউদ্দিন বাহার, সাইফুল করিম কাজল, গাজী আলমগীর কবীর, সুমন চৌধুরী, শামসুল ইসলাম, সৈয়দ জোহেব রনি সহ মহানগরীর সকল থানা ও ওয়ার্ডের জাসদ নেতা-কর্মীবৃন্দ।

সভায় বক্তারা বলেন, ‘মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জিত হয়েছে, বর্তমানে আমরা বাংলাদেশের ৫০ বছর উদযাপন করছি। অথচ এখনও দলবাজি, দুর্নীতি-লুটপাটের অবসানে সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং বৈষম্যের অবসানের লড়াইয়ের অবসান হয়নি। তাই সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং বৈষম্যের অবসানে সমাজতন্ত্রের পথে পরিকল্পিত অর্থনীতি গড়ে তোলার সংগ্রাম এগিয়ে নিতে হবে।’

স/জে