শুক্রবার , ১৯ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে জাতীয় বাস্কেটবল চ্যাম্পিয়নশীপ এর ২৭ তম আসর আগামিকাল

Paris
আগস্ট ১৯, ২০১৬ ৫:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে দ্বিতীয়বারের মতো শুরু হচ্ছে জাতীয় বাস্কেটবল চ্যাম্পিয়নশীপ টুর্নামেন্ট। ২৭ তম জাতীয় বাস্কেটবল চ্যাম্পিয়নশীপ -২০১৬ আসরের প্রতিটি খেলাই রাজশাহীতে অনুষ্ঠিত হবে। শুক্রবার বেলা ১১ টায় রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত সংবাদ সম্মেলণ থেকে এ তথ্য জানানো হয়।
এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী বাস্কেটবল পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক লিয়াকত আলী, সদস্য সচিব মমিনুল আলম, বাস্কেটবল ফেডারেশনের যুগ্ম আহ্বায়ক খায়রুল আলম ফরহাদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিউস শামস প্যাডী, সহ সাধারণ সম্পাদক শরিফুর রহমান, নির্বাহী সদস্য মুরাদুজ্জামান এলান প্রমুখ।
এই আসরে অংশগ্রহণ করবে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ, ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও স্বাগতিক রাজশাহী জেলা ক্রীড়া সংস্থাসহ বাস্কেটবলে দেশের শীর্ষ স্থানীয় দলগুলো।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বিভিন্ন জেলা এবং বিভাগ থেকে আগত ২০ টি দলকে  ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি গ্রুপে ভাগ করা হয়েছে।  খেলাটি মোট ১৬টি রাউন্ডে অনুষ্ঠিত হবে। আগামিকাল ২০ আগস্ট শনিবার খেলা শুরু হয়ে চলবে ২৬ আগস্ট শুক্রবার পর্যন্ত। খেলার ভেন্যু নির্ধারণ করা হয়েছে রাজশাহী জেলা জিমনেশিয়াম এবং মহিলা ক্রীড়া কমপ্লেক্স জিমনেশিয়াম।
লিখিত বক্তব্যে  রাজশাহী বাস্কেটবল পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক লিয়াকত আলী বলেন,রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার লক্ষ্য এই চ্যাম্পিয়নশীপ আয়োজনের মধ্য দিয়ে নতুন খেলোয়াড়দের উযৎসাহিত ও অনুপ্রানিত করা। জাতীয় ক্রীড়া ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ইতোমধ্যে সম্প্রতিক সময়ে তিনটি বয়সভিত্তিক প্রশিক্ষণের মাধ্যমেও আমরা চেষ্টা করেছি বাস্কেটবলে আগামি প্রজন্মকে আকৃষ্ট করতে। ২০০৮ সালের বাস্কেটবলের জাতীয় চ্যাম্পিয়নশীপের সফল সুন্দর আয়োজনের পর আবার রাজশাহীতে  আগামিকাল থেকে বাস্কেটবলের আরেকটি চ্যাম্পিয়নশীপ সুন্দর নগরীতে শুরু হতে যাচ্ছে।  আমরা মনে করি এই আসরটির মাধ্যমে আমাদের নতুন খেলোয়াড়দের মধ্যে আরও উদ্দীপনা ও চাঞ্চল্য সৃষ্টি হবে।
আগামি কাল সকাল ১০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই চ্যাম্পিয়নশীপের উদ্বোধন করবেন রাজশাহী বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান। রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের সভাপতিত্বে এ সময়  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  অতিরিক্ত পুলিশ কমিশনার তমিজউদ্দিন সরদার।

 

 

এক নজরে চ্যাম্পিয়নশীপের ফিকশ্চার
গ্রুপ ‘এ’-    গাজীপুর জেলা, রাজশাহী জেলা, দিনাজপুর জেলা
গ্রুপ ‘বি’-    চট্টগ্রাম জেলা, ঢাকা জেলা, চাঁদপুর জেলা
গ্রুপ ‘সি’-    খুলনা জেলা, যশোর জেলা, নরসিংদী জেলা

তারিখ     সময়     মহিলা ক্রীড়া কমপ্লেক্স জিমনেশিয়াম    ;     জেলা জিমনেশিয়াম
২০/০৮/২০১৬    সকাল  ৮: ৩০    চট্টগ্রাম জেলা    বনাম    ঢাকা জেলা  ;  খুলনা জেলা    বনাম    যশোর জেলা

সকাল  ১০:৩০    রাজশাহী জেলা    বনাম    দিনাজপুর জেলা

বিকাল  ৩:০০    চট্টগ্রাম জেলা    বনাম    চাঁদপুর জেলা  ;  খুলনা জেলা    বনাম    নরসিংদী জেলা

বিকাল  ৪:৩০    গাজীপুর জেলা    বনাম    দিনাজপুর জেলা

২১/০৮/২০১৬    সকাল  ৮.৩০    গাজীপুর জেলা    বনাম    রাজশাহী জেলা  ;  যশোর জেলা    বনাম    নরসিংদী জেলা

সকাল ১০:৩০    ঢাকা জেলা    বনাম    চাঁদপুর জেলা

উল্লেখ্য, প্রত্যেক গ্রুপ চ্যাম্পিয়ন দলগুলি দ্বিতীয় পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। দ্বিতীয় পর্বের খেলা ২১/০৮/২০১৬ তারিখ বিকাল ৩টা থেকে অনুষ্ঠিত হবে।

স/শ

সর্বশেষ - খেলা