বৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

Paris
সেপ্টেম্বর ২৯, ২০১৬ ১০:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে চার দিনব্যাপী আর্ন্তজাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন ‘ইউনিস্যাব মান -২০১৬’ শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেল চারটায় রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালের (রামেক) ড. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

 

ইউনাইটেড নেশন্স ইয়ুথ অ্যান্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউনিস্যাব) রাজশাহী বিভাগীয় শাখা এ সম্মেলনের আয়োজন করে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান বাংলাদেশ পৃথিবীর বুকে এক রোল মডেল। বাংলাদেশকে এই পর্যায়ে নিয়ে যেতে তরুণ সমাজের ভূমিকা অনস্বীকার্য। আজকের এই তরুণরা তাদের অধিকার আদায়ের জন্য সদা সর্বদা প্রস্তুত। তারা অক্লান্ত পরিশ্রম করে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অগ্রযাত্রা এখন বিশ্বের বুকে নজির স্থাপন করেছে।

 
ইউনিস্যাব-বাংলাদেশ এর সভাপতি মুহম্মদ মামুন মিয়ার সভাপতিত্বে ও ইউনিস্যাব রাজশাহী বিভাগীয় শাখার কো-অর্ডিনেটর (প্রশাসন) জাওয়াদ আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান, বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 
চার দিনব্যাপী এ অনুষ্ঠান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন ও বিশ্ববিদ্যালয়ের ছয়টি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিন’শ শিক্ষার্থী এই সম্মেলনে অংশগ্রহণ করবেন। অংশগ্রহণকারীরা ছয়টি আলাদা কমিটিতে নিদিষ্ট এজেন্ডার আলোকে আন্তজার্তিক বিষয় বা সমস্যা নিয়ে আলোচনা করবেন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর