রাজশাহীতে কুড়িয়ে পাওয়া লাখ টাকার সেই আইফোন মালিককে প্রদান


নিজস্ব প্রতিবেদক:
কুড়িয়ে পাওয়া লাখ টাকা দামের একটি আইফোন পুলিশের মাধ্যমে মোবাইলটির মালিককে ফেরত দিয়ে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন রাজশাহী মহানগরীর রিকশাচালক মো. আতোয়ার। গত রবিবার (১৪ নভেম্বর) আইফোন-১১ মডেলের দামি ফোনটি তিনি নগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে জমা দেন। সোমবার (১৫ নভেম্বর) দুপুরে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে সাইবার ক্রাইম ইউনিট ফোনটির মালিক ডা. মো. ফাহাদ ইবনে মাহাফুজ এর নিকট হস্তান্তর করে।

রিক্সা চালক মো. আতোয়ার বলেন, গত ১০ নভেম্বর সন্ধ্যায় মোবাইল ফোনটি শহরের নিউ মার্কেট এলাকায় কুড়িয়ে পাই। কিন্তু তাৎক্ষণিকভাবে আমি সেখানে মালিককে খোঁজাখুজি করেও পাইনি। শেষ পর্যন্ত মালিককে খুঁজে না পাওয়ায় নগর পুলিশের নিকট মোবাইলটি জমা দিই।

বিষয়টি নিশ্চিত করে সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ উৎপল কুমার বলেন, ‘ ওই রিকশাচালক মোবাইল ফোনটি পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে জমা দিলে তাৎক্ষণিকভাবে এ নিয়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ছড়িয়ে দিই। সেখানে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে (মালিকানার প্রমাণাদিসহ) সাইবার ইউনিটের একজন সহকারী পুলিশ কমিশনারের মোবাইল নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছিল। অবশেষে সোমবার দুপুরে iphone 11 pro max মোবাইলটির সঠিক মালিকানা যাচাইপূর্বক প্রকৃত মালিক ডা. মো. ফাহাদ ইবনে মাহাফুজ এর নিকট হস্তান্তর করা হয়।’

জেএ/এফ