রাজশাহীতে কলেজছাত্রীর সাথে বিকাশে প্রতারণার দায়ে আটক দুই

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে কলেজছাত্রীর সাথে বিকাশের মাধ্যমে প্রতারণার দায়ে দুইজনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের থেকে নগদ ৭৬ হাজার টাকা উদ্ধার করা হয়। আজ সোমবার (৩০ নভেম্বর) নগর পুলিশের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।



আটককৃতরা হলেন- জাঙ্গালপাশা মধ্যপাড়ার আব্দুল খাঁনের ছেলে হাসান খাঁন (১৯), জাঙ্গালপাশা পূর্বপাড়ার নূর মোহাম্মদ শেখর ছেলে মাহমুদ হাসান বায়েজিদ (১৯)। তাদের বাড়ি ফরিদপুরের ভাঁঙ্গা এলাকায়।

পুলিশ জানায়, রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্রীর মোবাইলের নগদ একাউন্ট থেকে বিকাশ প্রতারক চক্রের একটি সংঘবদ্ধদল কৌশলে পিন কোড চুরি করে নগদ ৫১ হাজার টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা রোজেট আলী গত ২৫ নভেম্বর মহানগর গোয়েন্দা শাখায় একটি অভিযোগ দেয়।

অভিযোগের প্রেক্ষিতে ডিসি (ডিবি) তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রতারক চক্রের অবস্থান ও সন্ধান চিহ্নিত করে। পরে ভিকটিমকে প্রেমের অভিনয় ব্যবহার করে প্রতারক চক্রদেরকে ফরিদপুর জেলার ভাঁঙ্গা উপজেলা এলাকা থেকে আটক করে।

গত ২৯ নভেম্বর বিকালে কৌশলে রাজশাহী মহানগরের রাজপাড়া থানাধীন লক্ষীপুর মোড়স্থ মাস্টারসেফ বাংলা রেস্তোরার সামনে আসলে তাকে আটক করা হয়।

পুলিশ জানায়, ওই ছাত্রীর নিকট থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া নগদ ৫১ হাজার টাকা সহ বিভিন্ন জনের নিকট হতে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া আরো ২৫ হাজারসহ সর্বমোট ৭৬ হাজার টাকা উদ্ধার করা হয়। এনিয়ে রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

স/আ