রাজশাহীতে করোনা সংক্রমণের হার একদিনে গিয়ে দাঁড়ালো ৬০ ভাগে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে করোনা সংক্রমণের হার একদিনে গিয়ে দাঁড়ালো ৬০ ভাগে। গতকাল রবিবার রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবে রাজশাহী জেলার ২৭৫ জনের করোনা পরীক্ষা ১৬৬ জনের পজেটিভ ধরা পড়েছে। এর মধ্যে ১০৯ জনের করোনা রিপোর্টে নেগেটিভ এসেছে। গতকাল এ ল্যাবে মোট ৩৬৬ টি নমূনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহীর ছিল ২৭৫টি এবং জয়পুরহাটের ৯১টি। জয়পুরহাটের ৯১টির মধ্যে সাতটি নমূনায় করোনা পজেটিভ হয়েছে। বাকিগুলো নেগেটিভ।

অন্যদিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৯২টি নমূনা পরীক্ষা করে ৫৬ জনের শরীরেরই করোনা সনাক্ত হয়েছে। সেই হিসেবে হাসপাতাল ল্যাবের পরীক্ষায় গতকাল ৬০ দশমিক ৮৬ ভাগ গিয়ে দাঁড়িয়েছে।

অপরদিকে রাজশাহী সিভিল সার্জনের দপ্তর থেকে পাঠানো প্রতিদিনের করোনা প্রতিবেদনে দেখা যায়, গত ২৪ ঘন্টায় জেলায় মোট ৪০৪টি করোনার নমূনা পরীক্ষা করা হয় গত ২৪ ঘন্টায়। এর মধ্যে ২৩৮ জনের শরীরে করোনা সনাক্ত হয়। সেই হিসেবে গত ২৪ ঘন্টায় জেলায় মোট করোনা সংক্রমণের হার গিয়ে দাঁড়িয়েছে ৫৮ দশমিক ৯১ ভাগ। বর্তমানে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৮৫৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩৪ জন।

শরাজশাহী সিভিল সার্জন আবু সাইদ বলেণ, দ্রুত মানুষের মাঝে সচেনতনতা তৈরী না হলে করোনা আরও ভয়ঙ্কর রুপ লাভ করবে। অমিক্রন দ্রুত গতিতে ছড়াচ্ছে। এটি আরও ভয়ারক আকার লাভ করবে।

স/আর