রাজশাহীতে করোনা শনাক্তের হার ৪৪ শতাংশ ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় এই জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৪৪ শতাংশ। এছাড়াও এদিন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। মৃত ওই ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। তিনি একজন পুরুষ। তার বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। ওই ব্যক্তির করোনা ধরার পর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

রোববার (২৩ জানুয়ারি) সকালে রামেক হাসাপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, রামেক করোনা ইউনিটে রোববার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছে ৪২ জন। যা গতকালকে রোগী ভর্তি ছিল ৪৩ জন।হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২ জন রোগী।

এদিকে (২২জানুয়ারি) রামেক হাসপতালের ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষায় ৪৯জনের করোনা ধরা পড়েছে। একই দিনে রামেক ল্যাবে ২৭৮জনের নমুনা পরীক্ষায় ৮৮জনের করোনা ধরা পড়েছে। তার মধ্যে রাজশাহীর ৮৪ ও নাটোরের ৪ জন রয়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ৪৪ দশমিক ১৯, আর নাটোরে ৫ দশমিক ৮৮ শতাংশ।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান,রাজশাহীতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এরই মধ্যে ৪৪শতাংশ ছাড়িয়ে গিয়েছে।সকলে যদি এখন থেকে স্বাস্থ্যবিধি না মানে তাহলে পরিস্থিতি আরো খারাপের দিকে যেতে পারে।

তিনি আরো জানান, রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে একজন রোগী মারা গেছেন। মৃত রোগীর স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।