রাজশাহীতে ইমো হ্যাকারচক্রের ২জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে ইমোর মাধ্যমে প্রতারণাকারী হ্যাকারচক্রের ২জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার(২৪ আগস্ট) দিবাগত রাত সোয়া ১টায় বাঘা থানাধীন পানিকামড়া বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন-রাজশাহী জেলার বাঘা থানাধীন মালিয়ানদহ গ্রামের মো. মহসিন আলীর ছেলে মো. গোলাম রাব্বী (১৯) এবং জোতকাদিরপুর গ্রামের মৃত আব্দুল মান্নান শাহের ছেলে মো. সেলিম রেজা সাদ্দাম (২৬)।
ঘটনাসূত্রে জানা যায়,গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী জেলা পুলিশ জানতে পারে আসামীদ্বয়  দেশ/বিদেশে বিভিন্ন ব্যক্তির মোবাইল ফোন নম্বরের মাধ্যমে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ইমো অ্যাকাউন্টে তাদের নিজ নামের মোবাইল নম্বর ব্যবহার না করে এলাকার পরিচিত অন্য কোন ব্যক্তির এনআইডির মাধ্যমে মোবাইল নম্বর ব্যবহার করে ইমো আইডি খুলে হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছে। রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) এর দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সনাতন চক্রবর্তীর নেতৃত্বে ডিবির পুলিশ পরিদর্শক মো. রুহুল আমিনসহ একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে তাদেরকে  তিনটি মোবাইল ফোনসহ গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামিদ্বয় জিজ্ঞাসাবাদে জানায় যে, পরস্পর যোগসাজসে তারা প্রবাসীসহ দেশের বিভিন্ন বয়সী মানুষ এর কাছে ইমো ম্যাসেনজারে বিভিন্ন অপরিচিত ব্যক্তিকে অ্যাড করে এবং বিভিন্ন ধরনের কথাবার্তা বলে উক্ত ব্যক্তিদের ইমো আইডি হ্যাক করার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে প্রকৃত অ্যাকাউন্টধারীর কাছ থেকে বিভিন্ন কৌশলে ওটিপি পিন সংগ্রহ করে এবং ইমো আইডি হ্যাক করে নিজ আয়ত্তে নিয়ে বিভিন্ন ব্যক্তিদের কাছে তাদের আসল পরিচয় গোপন করে প্রকৃত অ্যাকাউন্টধারীর ছদ্মবেশ ধারন করে নিকটতম আত্মীয় স্বজনদেরকে ম্যাসেজ এর মাধ্যমে বিভিন্ন সমস্যার কারণ দেখিয়ে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে থাকে। তাদের এ প্রতারণামূলক কাজের সাথে আরো বেশ কয়েকজন জড়িত আছে বলে জানায়।
এ ঘটনায় বাঘা থানায় একটি মামলা রুজু হয়েছে।
স/জে