রাজশাহীতে অগ্নিনির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া


নিজস্ব প্রতিবেদক:

রনাজশাহী মহানগরীর পৃথক দুটি স্থানে অগ্নিনির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। ফায়ারা সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশনের উদ্যোগে এ মহড়া অনুষ্ঠিত হয়।

সোমবার সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উদ্যোগে নিউমার্কেটে অগ্নিনির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক মামুন মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক দিদারুল আলম, উপ-সহকারী পরিচালক জাকির হোসেন-সহ স্টেশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। মহড়া পরিচালনা করেন সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ।

অপরদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশনের উদ্যোগেরোববার সকালে বেলঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেলঘরিয়া আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয় মাঠে অগ্নিনির্বাপন ও উদ্ধার মহড়া অনুষ্ঠিত হয়েছে। মহড়া পরিচালনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিশ্ববিদ্যালয় স্টেশন অফিসার মাসুদ রানা। এসময় উপস্থিত ছিলেন বেলঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিইক্ষকা মালেকা খাতুন, সহ: শিক্ষক  শাহানারা খাতুন, ফিরোজা আখতার বানু,  রাসেদা খাতুন, মোহসিনা খাতুন সিদ্দিকা, বেলা রানী, শামীম আরা, আমিরা খাতুন, নাসিমা খাতুন, হাফিজা খাতুন, ইসরাত জাহান, শারাবান তহুরা, সোনিয়া শবনম, বেলঘরিয়া আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  নজরুল ইসলাম, শিক্ষক রবিউল হাসান, আতাউর রহমান, কামরুল হাসান, এস.এম শামীম আহম্মেদ, মকছেদ আলী, অরবিন্দ সরকার, রিনা পারভীন, পারভীন খাতুন, জান্নাতুন ফেরদৌস প্রমুখ। মহড়ায় অগ্নিনির্বাপন ও উদ্ধার বিষয়ক বিভিন্ন বিষয় দেখানো হয়।

এস/আই