বৃহস্পতিবার , ২১ এপ্রিল ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাকাবের ই-ব্যাংকিং এর সাথে যুক্ত হলো বিকাশ

Paris
এপ্রিল ২১, ২০২২ ৪:১২ অপরাহ্ণ

নিজম্ব প্রতিবেদক :

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ই-ব্যাংকিং এর সাথে যুক্ত হয়েছে দেশের সর্ববৃহত মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস বিকাশ। এখন থেকে রাকাব-এর মোবাইল এ্যাপ “রাকাব ই-ব্যাংকিং” এর মাধ্যমে গ্রাহকগণ দেশের যে কোন প্রান্ত থেকে বিকাশ এ্যাপ ব্যবহার করে এ্যাড মানি, ফান্ড ট্রান্সফার, মোবাইল টপআপসহ বিভিন্ন ধরনের সেবা গ্রহণ করতে পারবেন।

এই উপলক্ষে ২১ এপ্রিল বেলা ১১ টায় রাকাব ট্রেনিং ইনস্টিটিউটে আয়োজিত রাকাব ই-ব্যাংকিং এর বাস্তবায়ন অগ্রগতি ও বিকাশ লেনদেন উদ্বোধন বিষয়ে ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান এর সভাপতিত্বে জুম-প্লাটফর্মে এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় মহাব্যবস্থাপক, রাজশাহী  কামিল বুরহান ফিরদৌস; মাহব্যবস্থাপক, রংপুর বাবর আলী; বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা রাজশাহী, রংপুর; প্রধান কার্যালয়ের সকল উপ-মহাব্যবস্থাপক/বিভাগীয় প্রধানগণ; সকল জোনাল ব্যবস্থ পক, উপ-মহাব্যবস্থপক, স্থানীয় মুখ্য কার্যালয়, রাজশাহী ও উপ-মহাব্যবস্থাপক, ঢাকা কর্পোরেট শাখা,  সরাসরি ও ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান সকলকে এ বিষয়ে ব্যাপক প্রচারনা চালানোর জন্য আহ্বান জানান এবং তিনি আশা প্রকাশ করেন রাকাব ই-ব্যাংকিং এ বিকাশ সংযুক্ত হওয়ায় দেশের প্রান্তিক পর্যায়ের জনগন আর্থিক লেনদেনে বড়ধরনের সুবিধা পাবে।

উল্লেখ্য যে, রাকাব মোবাইল এ্যাপ ব্যবহারকারীগণ বিকাশ-এর পাশাপাশি রকেট, নগদ, ট্যাপ, উপায় ইত্যাদি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস-এর মাধ্যমে লেনদেনসহ বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন। এছাড়াও এখন থেকে রাকাব ই-ব্যাংকিং মোবাইল এ্যাপ ব্যবহার করে পল্লী বিদ্যুৎ, নেসকো ও রাজশাহী ওয়াসার বিল পরিশোধ করা যাবে।

এস/আই

 

সর্বশেষ - অর্থ ও বাণিজ্য