রংপুরে অস্ত্রসহ চার জেএমবি আটক, চার পুলিশ আহত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রংপুরের পীরগাছা এলাকায় একটি পরিত্যক্ত ইটভাটা থেকে অস্ত্রসহ চারজন জেএমবি সদস্যকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় জেএমবি সদস্যদের ছোড়া বোমার বিষ্ফোরণে পুলিশের চার সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

 

শনিবার রাত আড়াইটার দিকে সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের সাহাবাজপুর গ্রামে এ অভিযান চালায় পুলিশ।

 

পুলিশ জানায়, রংপুরে নাশকতা সৃষ্টির পরিকল্পনায় গোপন বৈঠক করার সময় আস্তানায় অভিযান চালিয়ে জামাআতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবির)চার সদস্যকে আটক করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জেএমবি সদস্যরা ককটেল নিক্ষেপ করলে চার পুলিশ সদস্য আহত হন। পুলিশও আত্মরক্ষার্থে এসময় প্রায় ৬ রাউন্ড গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে পুলিশ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। আটককৃতরা হলেন, পীরগাছা উপজেলার দুর্গাচরণ গ্রামের মৃত জয়নুদ্দিনের ছেলে বেলাল হোসেন (৪৬), একই উপজেলার পশুয়া টাঙ্গাইল পাড়া গ্রামের হবিবর রহমানের ছেলে এরশাদ আলম(২৮) ও মনতাজুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (২৩) এবং পশুয়া খাঁপাড়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে আল-আমিন (২০)।

 

আহত পুলিশ সদস্যরা হলেন-জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক(এসআই) মাসুদ করিম, কনস্টেবল আসাদ, কোতয়ালী থানার কনস্টেবল কুতুবসহ চারজন। ঘটনাস্থল থেকে একটি দেশীয় পিস্তলসহ দুইটি চাপাতি, একটি চাইনীজ কুড়াল ও তিনটি ককটেল উদ্ধার করে পুলিশ।

 

এ বিষয়ে রংপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম বলেন, চারজন জেএমবির সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এছড়া এদের কাছ থেকে পিস্তল ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সূত্র: এনটিভি