যৌন কেলেঙ্কারি : অ্যাশেজ থেকেও বাদ পড়ছেন পেইন?

চার বছর আগের পুরনো যৌন কেলেঙ্কারির ঘটনা নতুন করে উঠে আসায় অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছেন টিম পেইন।  এবার তাকে অ্যাশেজ সিরিজের জন্য দলে রাখা হবে কি না তা নিয়ে ধোঁযাশা আছে। তার ভবিষ্যৎ নির্ধারণের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যদিও এই বিষয়ে ভোটাভুটিতে অংশ নিতে চান না দলের সাবেক অধিনায়ক তথা বর্তমানে প্রধান নির্বাচক জর্জ বেইলি।

যে তিন সদস্যের কমিটি তৈরি করা হয়েছে তাতে বেইলি ছাড়াও আছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার এবং টনি ডোডেমেইড। যদি আলোচনার মাধ্যমে পেইনের ভবিষ্যৎ নিয়ে কমিটি এক মত হতে না পারে তা হলে ভোটের মাধ্যমে তা ঠিক করা হবে। আর সেই ভোটে অংশ নেবেন না বলে জানিয়েছেন বেইলি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে বেইলি বলেন, ‘পেইন ভবিষ্যতে টেস্ট দলে খেলবে কি না তার সিদ্ধান্ত কমিটি নেবে। তবে যদি ভোটাভুটি হয় তাহলে আমি থাকব না। আমার বিশ্বাস জাস্টিন ও টনি সিদ্ধান্ত নিতে পারবে।’

কিন্তু কেন এই সিদ্ধান্ত নিলেন বেইলি? তার প্রধান কারণ ক্রিকেটের বাইরে পেইনের সঙ্গে তার সম্পর্ক। তাসমানিয়ার হয়ে দুজন দীর্ঘ দিন একসঙ্গে খেলেছেন। এমনকি ব্যবসাতেও তারা অংশীদার। সেই সম্পর্ক যাতে কোনোভাবেই নষ্ট না হয়, তার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বেইলি। ৩৬ বছর বয়সি পেইন জানিয়েছেন, অ্যাশেজের পরেই তিনি অবসর নেবেন। তবে তাকে যদি দলে না নেওয়া হয়, তাহলে অ্যাশেজের আগেই তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যাবে।

 

সুত্রঃ কালের কণ্ঠ