মঙ্গলবার , ৪ জুলাই ২০১৭ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যৌতুক মামলায় রাবি শিক্ষকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি

Paris
জুলাই ৪, ২০১৭ ৪:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার বিকেলে রাজশাহী অতিরিক্তি মূখ্য মহানগর হাকিম জুলফিকার উল্লাহ এ আদেশ দেন।

পরোয়ানা জারিকৃত ওই শিক্ষক ড. মো. হাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক। সোমবার দুপুরে তার স্ত্রী বাদী হয়ে আদালতে অভিযোগ দায়ের করেন। আদালত অভিযোগটি মামলা আকারে গ্রহণ করে পরোয়ানা জারি করেন। মামলা নম্বর- ৬৫৫ সি/২০১৭ (বোয়ালিয়া)।

বাদীর আইনজীবী শামসাদ বেগম মিতালী জানান, মামলার আসামি অধ্যাপক ড. মো. হাফিজুরের সঙ্গে ২০০৪ সালের ৩১ জানুয়ারি বাদীর বিয়ে হয়। তাদের দুই সন্তানও রয়েছে। তবে দীর্ঘদিন যাবৎ হাফিজুর রহমান যৌতুক দাবি করে স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। সন্তানদের কথা ভেবে বাদী তা সহ্য করে আসছিলো। তবে নির্যাতনের মাত্রা দিন দিন বাড়তে থাকে। সবশেষে গত ৩০ এপ্রিল অধ্যাপক হাফিজুর রহমান স্ত্রীর কাছে ৫০ লক্ষ টাকা যৌতুক দাবি করে স্ত্রী-সন্তানদের ভাড়া বাড়িতে রেখে চলে যান। পরে তাঁর স্ত্রী (মামলার বাদী) বিষয়টি নানাভাবে আপস করার চেষ্টা করেও ব্যর্থ হওয়ায় আদালতে মামলা দায়ের করেন।

নগরীর বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম জানান, ‘আদালতের প্রেরিত পরোয়ানার নির্দেশনা এখনও আমাদের হাতে আসেনি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

এ বিষয়ে জানতে মামলার আসামি অধ্যাপক ড. মো. হাফিজুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর