যৌতুকের জন্য সন্তানের সামনেই স্ত্রীকে খুন!

নিজস্ব প্রতিবেদক :

যৌতুকের জন্য সন্তানের সামনেই স্ত্রীকে খুন করেছেন তার স্বামী। ঘটনাটি ঘটেছে রাজশাহীর পবা উপজেলার রামচন্দ্রপুর ভবানীপুর পূর্বপাড়া গ্রামে। নিহত ওই গৃহবধূর নাম সোনিয়া আক্তার (২২)।

পুলিশ জানিয়েছে- ওই গৃহবধূকে নির্যাতনের পর তাকে গলা টিপে মারা হয়েছে। বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে। খবর পেয়ে তারা ঘটনাস্থলে যায় এবং দুপুরে নিহত গৃহবধূর মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে। পরে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়।

নিহত গৃহবধূ সোনিয়া ওই উপজেলার কইরা গ্রামের হানিফের মেয়ে। স্বামীর নাম নাসির। তিনি একই উপজেলার ভবানীপুর পূর্বপাড়া এলাকার মুঞ্জিলের ছেলে। ঘটনার পর থেকে সে পলাতক।

জানতে চাইলে রাজশাহীর পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন বলেন, নিহত গৃহবধূর বাবা জানিয়েছেন- যৌতুকের দাবিতে তার মেয়েকে গলা টিপে হত্যা করা হয়েছে। এরপর সেই মরদেহ ঘরের ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখার চেষ্টা করা হয়। কিন্তু শেষ পর্যন্ত সফল হয়নি।

তাদের ৪ বছরের শিশু কন্যা নাজমিন পুলিশকে জানিয়েছে তার সামনেই তার বাবা তার মাকে গলা টিপে মেরেছে। পরে তার মায়ের মরদেহে ওরনা পেচিয়ে ফ্যানের সাথে ঝেলানোর চেষ্টা করে। কিন্তু শেষ পর্যন্ত না পেরে বাড়ি থেকে পালিয়ে যায়।

তাই তার মরদেহ উদ্ধার করে প্রথমে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। দুপুরে তা ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে তার মৃত্যুর কারণ সম্পর্কে আরও নিশ্চিত হওয়া যাবে। ঘটনার পর তার স্বামী নাসির পালিয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা হবে বলেও জানান ওসি।

জি/আর