মঙ্গলবার , ১ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যে ৩ ভুলে অল্প বয়সেই ছেলেদের মাথায় টাক পড়ে

Paris
অক্টোবর ১, ২০২৪ ৮:২৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

কম বয়সে টাক পড়ে যাওয়ার প্রবণতা তৈরি হলে ব্যস্ত হয়ে ছেলেরা নানা রকম জিনিসপত্র ব্যবহার করেন। কিন্তু গোড়ায় গলদ থেকে যাওয়ার ফলে অনেক টাকা খরচ হলেও লাভ কিছুই হয় না। তার কারণ অনুসন্ধান করতে যে কয়েকটি চুল বেঁচে থাকে, সেগুলোও উঠে যায়। যত্ন নিতে গিয়ে অনেক পুরুষই আসলে কিছু ভুল করে ফেলেন। সেগুলো এড়িয়ে চললে কম বয়সে একমাথা টাক নিয়ে ঘুরতে হবে না।

১) অনেকেই ভাবেন, ছোট চুল, তাড়াতাড়ি শুকিয়ে যাবে। তাই প্রত্যেক দিনই শ্যাম্পু করে ফেলছেন? এতেই মারাত্মক ক্ষতি হয়ে যাচ্ছে। প্রতিদিনের ধুলা-ময়লা-তেল পরিষ্কার করতে প্রত্যেক দিন শ্যাম্পু করলে চুল রুক্ষ হয়ে যাবে অনেক তাড়াতাড়ি। চুল পড়ার সমস্যা বাড়বে। চুল প্রাণহীন দেখাবে।

২) প্রচণ্ড গরম পানি চুলের স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। ঈষদুষ্ণ পানি শ্যাম্পু করা সবচেয়ে ভাল। কিন্তু অনেকেই এটা না বুঝে প্রত্যেক দিন গরম পানিতে চুল ধুয়ে ফেলেন। তাতেও চুল পড়ার সমস্যা বাড়ে।

৩) অনেক পুরুষেরইর ভ্রান্ত ধারণা যে, কন্ডিশনার শুধু মেয়েদের জন্য। আদতে তা কিন্তু নয়। শ্যাম্পু করার পর চুলের স্বাভাবিক আর্দ্রতা কমে যায়। তা নারী-পুরুষ নির্বিশেষে সত্য। তাই কোনো ভাল কন্ডিশনার সবারই ব্যবহার করা প্রয়োজন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - লাইফ স্টাইল